1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠালো ভারত

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১১৭ বার দেখা হয়েছে

এশিয়া কাপের দ্বিতীয় দিনই ভারত-পাকিস্তান মহারণ। এই ম্যাচ নিয়ে আগে থেকেই উত্তপ্ত হয়ে আছে দুই দেশের ক্রিকেটাঙ্গন। বিশেষ করে গত বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের পর উত্তাপটা বেড়ে গেছে অনেক।

সেই ম্যাচের মাঠেই আজ আবার মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান। ম্যাচের শুরুতেই ভাগ্যের খেলায় জিতে গেলো ভারত। বাবর আজমের সঙ্গে টসের কয়েন নিক্ষেপ করতে এসে জয় পেলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। টস জিতেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি। ব্যাট করার আমন্ত্রণ জানালেন পাকিস্তানকে।

এক বছর আগে বিশ্বকাপের ম্যাচে ভারত প্রথমে ব্যাট করেছিল। ঠিক এই মাঠেই, দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ওই ম্যাচে টস জিতেছিল পাকিস্তান এবং ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। ওই ম্যাচে ৭ উইকেট হারিয়ে ভারত করেছিল ১৫১ রান। জবাবে ১৭.৫ ওভারেই বিনা উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। বিশ্বকাপের (যে কোনো ফরম্যাটে) ইতিহাসে এটাই ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেও রোহিত শর্মা বলেন, ‘আমি মনে করি না এখানে টস জয় খুব গুরুত্বপূর্ণ কিছু। এই মাঠে আমরা গত কয়েক বছর ধরে খেলে আসছি। আমি মনে করি, একটি স্কোরকে তাড়া করতে নামলে আমাদের জন্য সেটাই ভালো। এই উইকেটে সামান্য ঘাস আছে। আমরা চাই একে কাজে লাগাতে। দুর্ভাগ্যজনকভাবে রিশাভ পান্ত খেলতে পারছে না। তার পরিবর্তে আমরা দিনেশ কার্তিককে দলে নিয়েছি। আবেশ খান খেলবেন তৃতীয় পেসার হিসেবে।’

টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠালো ভারত

টস জিতলে ফিল্ডিং নিতেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমও। তিনি বলেন, ‘টস জিতলে আমরাও বোলিং নিতাম। কিন্তু বিষয়টা তো এখন আর আমার কন্ট্রোলে নেই। তিনজন পেসার রয়েছে দলে। দুইজন রয়েছেন স্পিনার। নাসিম শাহ এই ম্যাচে অভিষিক্ত হবেন।’

ভারতীয় একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ইয়ুজবেন্দ্র চাহাল, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আভেশ খান এবং আর্শদিপ সিং।

পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাখর জামান, ইফতিখার জামান, খুশদিল শাহ, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, নাসিম শাহ, হারিস রউফ, শাহনওয়াজ দাহানি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি