1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৫২ অপরাহ্ন

টি-টোয়েন্টি ক্রিকেটকেও বিদায় জানালেন মালিঙ্গা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৫ বার দেখা হয়েছে

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছেন আগেই। তবে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন লাসিথ মালিঙ্গা। এবার ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের পথচলাও থামিয়ে দিলেন ২২ গজের অন্যতম সেরা পেসার। আজ (মঙ্গলবার) টি-টোয়েন্টি ক্রিকেটকেও বিদায় বলেছেন তিনি। ফলে ২২ গজে আর বল হাতে দেখা যাবে না মালিঙ্গাকে।

‘অদ্ভুত’ বোলিং অ্যাকশনের কারণে ক্রিকেট বিশ্বের নজরে পড়তে সময় লাগেনি মালিঙ্গার। তার বিশেষত্ব যে শুধু অ্যাকশনে নয়, বোলিং কার্যকারিতাতেও, সেটি বুঝে উঠতে সময় লাগেনি। বিশেষ করে তার বিষাক্ত ইয়র্কার ক্রিকেট ইতিহাসে আলাদা জায়গা করে নেয়। ডেথ ওভারে ডানহাতি পেসারের ভ্যারিয়েশন তরুণ ক্রিকেটারদের আদর্শ হয়ে থাকবে যুগ যুগ। কিন্তু মালিঙ্গাকে আর প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যাবে না। ইতি চিহ্ন এঁকে দিয়েছেন ক্রিকেট ক্যারিয়ারের।

নিজের নতুন ইউটিউব চ্যানেলে টি-টোয়েন্টিকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন মালিঙ্গা। একমাত্র ফরম্যাট হিসেবে এতদিন কুড়ি ওভার খেলা এই পেসার সেটিকেও বিদায় বলে দেওয়ায় ৩৮ বছর বয়সে ‘সাবেক’ হয়ে গেলেন তিনি। অবসরের ঘোষণায় মালিঙ্গা বলেছেন, ‘আজ আমি আমার টি-টোয়েন্টির জুতা জোড়াকে পুরোপুরি বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার টি-টোয়েন্টি যাত্রায় যারা আমাকে সমর্থন দিয়েছেন এবং আমার ভালো কামনা করেছেন, তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি