1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

ঠাকুরগাঁওয়ে বৈদ্যুতিক লাইনের কাজ করার সময় খুঁটির ওপর থেকে পড়ে এক শ্রমিক নিহত

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৫১ বার দেখা হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে বৈদ্যুতিক লাইনের কাজ করার সময় খুঁটির ওপর থেকে পড়ে আকতার হোসেন (৩৫) নামে এক শ্রমিক নিহত। বুধবার (৩ জুলাই) দুপুর ১টার দিকে পৌর শহরের সরকার পাড়া জামে মসজিদের সামনে বৈদ্যুতিক লাইনের কাজ করার এ দুর্ঘটনা ঘটে।

সদর থানার ওসি এবিএম ফিরোজ ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত আকতার হোসেন সালন্দর আলিয়া মাদরাসা এলাকার আব্দুস সালামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৈদ্যুতিক লাইন চালু থাকা অবস্থায় আকতার হোসেন খুটিতে উঠে প্লাস দিয়ে লাইনের কাজ করার সময় হঠাৎ তিনি মই থেকে ছিঁটকে মাটিতে পড়ে যায়। এতে গুরুতর আহত হন তিনি। এ অবস্থায় অন্যান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি দীর্ঘদিন ধরে নদার্ন ইলেকট্রনিক সাপ্লাই কোম্পানির বিক্রয় ও বিতরণ বিভাগ (নেসকো) ঠাকুরগাঁওয়ের লাইন ম্যানের কাজ করে আসছিলেন বেলেও জানা যায়।

তবে ঠাকুরগাঁও নেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম নিহত ওই শ্রমিক তাদের নিয়োগপ্রাপ্ত কেউ নয় ও নিয়োগপ্রাপ্ত লাইনম্যান ছাড়া বৈদ্যুতিক লাইনের কাজ অন্য কারও করার সুযোগ নেই দাবি করে বলেন, ঠাকুরগাঁও নেসকোর কোনো শ্রমিক লাইনে কাজ করতে গিয়ে মারা গিয়েছে এমন কোনো তথ্য নেই। তবে অনেকে ডিস লাইন, ইন্টারনেট ও টেলিফোন লাইনের কাজ করতে বৈদ্যুতিক পিলারে উঠে। এটা বলা কঠিন যে, এখন কে কি কাজের উদ্দেশে লাইনে উঠে। আমাদের লাইনের কাজ করতে গেলে বৈদ্যুতিক লাইন বন্ধ করে কাজ করতে হয়।আজ দুপুর আড়াইটা পর্যন্ত আমাদের কোথাও কোনো বৈদ্যুতিক লাইন বন্ধ ছিল না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি