1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ৭ জনের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল : সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা এমপি আনার হত্যা: কলকাতায় ডিবি প্রতিনিধিদল মধ্যরাতে মহাবিপৎ সংকেত জারি হতে পারে: দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বেনজীর, আজিজ, আনোয়ারুলের অপরাধের দায় নেবে না আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী রিমান্ডে রহস্যময় সব নাম, রাজনীতিবিদ থেকে প্রভাবশালী, বাদ যাচ্ছেন না যেন কেউই বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে,আঘাত হানতে পারে দক্ষিণ-পশ্চিম উপকূলে বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢামেক হাসপাতালে দুদকের অভিযান

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৯৫ বার দেখা হয়েছে

দ্রুত কাজ করে দেওয়ার নাম করে রোগীদের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ আগস্ট) দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রণজিৎ কুমার কর্মকারের নেতৃত্বে ও মোহাম্মদ নুর আলম সিদ্দিকীর সমন্বয়ে গঠিত একটি এনফোর্সমেনন্ট টিম এ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে দুদক টিম ছদ্মবেশে বহির্বিভাগে পর্যবেক্ষণকালীন দেখতে পায়, আগত রোগীদের কাছ থেকে বিভিন্ন কাজ করে দেওয়ার নাম করে কতিপয় ব্যক্তি অবৈধ সুবিধা নিচ্ছেন। পরবর্তীতে অভিযোগের বিষয়ে মেডিক্যাল কলেজের পরিচালক ও উপ-পরিচালকের সঙ্গে আলোচনা করা হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা ক্রমে অভিযোগে উল্লিখিত আলী নামের ব্যক্তি মেডিক্যাল কলেজ হাসপাতালের কেউ নন। তবে আলী নামের এক দালাল বর্হিবিভাগে এরকম অবৈধ কাজ করেন বলে জানা যায়। অভিযানকালে তাকে খুঁজে পাওয়া যায়নি। অভিযোগে উল্লিখিত অপর ব্যক্তি রাজিবের ডিউটি সান্ধ্যকালীন থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অভিযানকালে অভিযোগের বিষয়ে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক এবং উপপরিচালকের কাছে বিস্তারিত তথ্য-উপাত্ত তুলে ধরা হয় এবং অভিযোগ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়। এনফোর্সমেন্ট টিম অভিযানকালে প্রাপ্ত তথ্য-উপাত্তের ভিত্তিতে শিগগিরই কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নিয়ে কমিশনকে অবহিত করার জন্য ৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে চিঠি পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি