1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

ঢিলেঢালাভাবে চলছে হরতাল

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১২৮ বার দেখা হয়েছে

জ্বালানি তেল, ইউরিয়া সার, খাদ্যসহ নিত্যপণ্য ও পরিবহনের ভাড়া কমানো এবং বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতাল চলছে ঢিলেঢালাভাবে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) অর্ধদিবস হরতালে রাজধানীতে স্বাভাবিক রয়েছে যান চলাচল।সকাল থেকে যানবাহন চলাচল কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা স্বাভাবিক হয়ে যায়।

রাজধানীর বিভিন্ন সড়কে ঘুরে দেখা যায়, প্রতিদিনের মতো বাস-মিনিবাসসহ সব ধরনের যানবাহন চলছে। হরতালের তেমন কোনো প্রভাব নেই ঢাকার রাজপথে।

হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি। তবে হরতালের সমর্থনে শাহবাগে দু-একটি ঝটিকা মিছিল করে বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। তবে সেসব মিছিল পুলিশি বাঁধায় পণ্ড হয়ে গেছে।

এদিকে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধ দিবস হরতালে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকাগুলো- পল্টন, বায়তুল মোকাররম, দৈনিক বাংলার মোড়, শাহবাগ, মতিঝিল মিরপুর, শ্যামলী, মোহাম্মদপুর, ধানমণ্ডি, মহাখালী, গুলশান, তেজগাঁও, কারওয়ান বাজারসহ এলাকার সড়কে বাস, মিনিবাস, ব্যক্তিগত গাড়ি ও সিএনজি চালিত অটোরিকশা চলতে দেখা গেছে।

এদিকে বাম গণতান্ত্রিক জোটের নেতারা আজকের হরতাল সব করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

শাহবাগ এলাকায় ট্রাফিক পুলিশের বক্সে দায়িত্ব-রত একাধিক ট্রাফিক পুলিশ বলেন, ‘প্রতিদিনের মতোই রাস্তায় গাড়ির চাপ আছে। হরতালের কোন প্রভাব নেই। ’

শাহবাগ মোড়ে দেখা যায়, ঢাকার বাইরে থেকে বাস আসছে। ঢাকা থেকেও দূর পাল্লার বাস ছেড়ে যাচ্ছে।

সিয়াম মাহমুদ নামের এক যাত্রীর সঙ্গে কথা হয়। তিনি বলেন, আমি বনানী থেকে শাহবাগে অফিসে এসেছি। এর মধ্যে রোডে আসতে কোন সমস্যা হয়নি। কোন অপ্রীতিকর কিছু ঘটতেও দেখিনি।

এদিকে হরতাল প্রতিরোধে ঢাকার বিভিন্ন সড়কে অবস্থান করেছে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি