1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন

তিউনিসিয়াকে গোল বন্যায় ভাসালো ব্রাজিল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৬ বার দেখা হয়েছে

টানা সাত ম্যাচে কোনও গোল হজম না করে ব্রাজিলের বিপক্ষে খেলতে নেমেছিল আফ্রিকান দল তিউনিসিয়া। কিন্তু বিশ্বকাপের আগে নিজেদের শেষ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তিউনিসিয়ার জালে গোল উৎসব করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সাত ম্যাচে গোল না খাওয়া তিউনিসিয়া এক ম্যাচেই খেলো ৫ গোল।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে পার্ক দ্য প্রাসে ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায়। ব্রাজিল জয় পায় ৫-১ গোলে। আগের ম্যাচে হলুদ জার্সিধারীরা ৩-০ গোলে ঘানাকে হারিয়েছিল। এদিন ব্রাজিলের হয়ে জোড়া গোল করেন রাফিনহা, একটি করে গোল করেন রিচার্লিসন, নেইমার জুনিয়র ও পেদ্রো। আর তিউনিসিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মনতাসার তালবি।

ম্যাচের ১১ মিনিটেই ম্যানইউ তারকা ক্যাসেমিরোর পাস থেকে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন চলতি মৌসুমে বার্সেলোনায় যোগ দেয়া রাফিনহা। তবে এ উৎসব বেশিক্ষণ থাকেনি সাম্বা শিবিরে। ম্যাচের ১৮ মিনিটে গোলটি পরিশোধ করে তিউনিসিয়া। আনিস স্লিমানের ফ্রিকিকে মাথা ছুঁইয়ে অ্যালিসনকে ফাঁকি দিয়ে বলটাকে জালে জড়ান ডিফেন্ডার মনতাসার তালবি।

ম্যাচে সমতা ফেরানোর পরের মিনিটেই ব্রাজিলকে এগিয়ে নেন রিচার্লিসন। ম্যাচের ১৯তম মিনিটে রাফিনহার বাড়ানো পাস থেকে অফসাইডের ফাঁদ গলিয়ে গোলরক্ষকের দুপায়ে ফাঁক গলে গোল করেন রিচার্লিসন। এই গোল উদযাপনের সময় ব্রাজিলের খেলোয়াড়দের দিকে একটি কলা ছুঁড়ে মারা হয় গ্যালারি থেকে।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র বর্ণবাদী আচরণের শিকার হওয়ার পর থেকে তার প্রতি সমর্থনে সরব জাতীয় দল সতীর্থরা। এর মধ্যেই ঘটল এই কাণ্ড। বিশ্বকাপের আগে দারুণ ফর্মে আছেন রিচার্লিসন। এই নিয়ে ব্রাজিলের সবশেষ ছয় ম্যাচে তার গোল হলো ৭টি। জাতীয় দলের জার্সিতে সব মিলিয়ে ১৭টি।

ম্যাচের ২৯তম মিনিটে নেইমার সফল স্পট কিকে ৩-১ গোলে ব্রাজিলকে এগিয়ে নেন। ডিফেন্ডের মধ্যে পাকেতাকে ফেলে দিয়েছিলেন দাহমেন। তাতেই ব্রাজিলের জার্সিতে ৭৫তম গোল পেয়ে পেলের আরেকটু কাছে উঠে যান নেইমার।

৪০তম মিনিটে ব্রাজিলের হয়ে চতুর্থ ও ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন রাফিনহা। তার নেয়া শটটি পোস্টে লেগে ঢুকে যায় গোলে। ৪-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতির পর ম্যাচের ৭৪ মিনিটে ব্রাজিলকে আরও একটি গোল এনে দেন বদলি হিসেবে নামা স্ট্রাইকার পেদ্রো। এটি ছিল জাতীয় দলের জার্সিতে পেদ্রোর প্রথম গোল। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ৫-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি