1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশবাশীকে ঈদের শুভেচ্ছা ১৫ দিনে প্রবাসীরা পাঠিয়েছেন ১০ হাজার ৭০০ কোটি টাকা ঝিনাইদহে সীমান্ত থেকে ৭ জন আটক রাজধানী ছাড়লেন ৫০ লাখেরও বেশি মানুষ ব্রাহ্মণবাড়িয়ার জেল সুপার-ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলার আবেদন কোরবানি পশুর উচ্ছিষ্টাংশ পরিবেশসম্মতভাবে অপসারণে আহ্বান ঈদযাত্রার শেষ মুহূর্তে যানজটে নাকাল ঘরমুখী মানুষ ছিনতাই হওয়া পরিকল্পনামন্ত্রীর আইফোনটি উদ্ধার করেছে পুলিশ দুপুরে টিকা নিবেন : খালেদা জিয়া পবিত্র হজ আজ লকডাউনেও সিলেট-৩ আসনে ভোট হবে দেখবে কে ? গাইবান্ধায় বিদ্যুৎ এর পোল রেখে সড়কের উন্নয়ন দেশে করোনায় প্রাণ গেল আরও ২২৫ জনের সাবেক পুলিশ আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী আর নেই পশ্চিম ইউরোপে বন্যার তাণ্ডব এ পর্যন্ত মৃত্যু ১৭০

তিন ইউরোপীয় দেশের কূটনীতিকদের বহিষ্কার করেছে রাশিয়া

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৩ বার দেখা হয়েছে

তিন ইউরোপীয় দেশ জার্মানি, সুইডেন ও পোল্যান্ডের কূটনীতিকদের বহিষ্কার করেছে রাশিয়া। রাশিয়ার বিরোধীদলীয় নেতা ও দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কট্টর সমালোচক অ্যালেক্সি নাভালনির পক্ষে ‘অবৈধ বিক্ষোভে’ অংশ নেওয়ার জন্য অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে বলে দাবি করেছে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গতকাল শুক্রবার রাশিয়ার রাজধানী মস্কোতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গে লাভরভের সঙ্গে ইউরোপীয় ইয়নিয়নের (ইইউ) পররাষ্ট্রনীতি–বিষয়ক প্রধান জোসেফ বোরেল বৈঠক অনুষ্ঠিত হয়।এর কয়েক ঘণ্টার মধ্যেই রাশিয়ার তরফ থেকে এ ঘোষণা আসে।
তবে রাশিয়ার অভিযোগ অস্বীকার করেছে সুইডেন। দেশটির পররাষ্ট্র জানিয়েছেন, তাদের কূটনীতিক এ ধরনের কোনো বিক্ষোভে অংশ নেননি।
অ্যালেক্সি নাভালনি গত ১৭ জানুয়ারি জার্মানির বার্লিন থেকে রাশিয়ার মস্কোয় ফেরেন। মস্কো বিমানবন্দর থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে ৩০ দিনের আটকাদেশ দিয়ে কারাগারে পাঠানো হয়। তিনি এখনো কারাগারেই আছেন।

এরপর গত ৩ ফেব্রুয়ারি নাভালনিকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন মস্কোর একটি আদালত। ২০১৪ সালের জালিয়াতির একটি মামলায় স্থগিত সাজার শর্ত লঙ্ঘনের দায়ে তাকে এ কারাদণ্ড দেওয়া হয়। এ রায় ঘোষণার পর তাৎক্ষণিক বিক্ষোভের ডাক দেন তার সমর্থকেরা। তার সমর্থনে রাশিয়াজুড়ে হাজারো মানুষ বিক্ষোভ করেন। নাভালনির সমর্থনে যারা মস্কোর রাজপথে বিক্ষোভ করছেন তাদেরকে পুলিশ পিটিয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে। নাভালনির অনেক সমর্থককে গ্রেপ্তারও করেছে রুশ সরকার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি