1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
প্রথমবারের মতো একসাথে পথচলা আমান-প্রিয়াঙ্কার স্বর্ণ-টাকাসহ সন্তান নিয়ে প্রবাসীর স্ত্রী উধাও! ৭ মার্চের ভাষণ ছিলো মুক্তিযুদ্ধের প্রেরণার উৎস : তথ্য প্রতিমন্ত্রী বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশনের সাবেক সেক্রেটারির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মাদারীপুর পৌর নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী খালিদ হোসেন ইয়াদ বিজয়ী রায়পুর পৌরসভা নির্বাচনে গিয়াস উদ্দিন রুবেল ভাট মেয়র নির্বাচিত হয়েছে হবিগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী আতাউর রহমান সেলিম মেয়র নির্বাচিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড . হারুনের দুই মেয়াদ পূর্তিতে সংবাদ সম্মেলন মাদারীপুরে আগুনে পুড়ে শিশুর মৃত্যু লক্ষ্মীপুরে বীমা দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

তিন দাবিতে আন্দোলনে জাবি শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক
  • আপডেট : শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১ বার দেখা হয়েছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কাছের গেরুয়া এলাকায় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে কাম্পাসে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। গতকাল রাতের হামলায় কমপক্ষে ২৫ শিক্ষার্থী আহত হয়।
বিক্ষোভকারীরা তিনটি দাবি করেছেন- গতকালের হামলার সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচার। গেরুয়া এলাকার সঙ্গে ক্যাম্পাসের সংযোগ এলাকায় স্থায়ীভাবে দেয়াল তুলে দেওয়া এবং হল বিশ্ববিদ্যালয় হল খুলে দেওয়া।
গতকাল (১৯ ফেব্রুয়ারি) রাতে জাবি সংলগ্ন গেরুয়া এলাকায় স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সকলে একত্রিত হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় বলে আভিযোগ রয়েছে।
স্থানীয়দের কাছ থেকে জানা যায়, ‘ক্রিকেট টুর্নামেন্টকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে মারধর করে স্থানীয় এক যুবক। পরে শিক্ষার্থীরা বিগত ১০ দিন যাবৎ ওই যুবকের বাসায় নিয়মিত গিয়ে তার খোঁজ করেছে। এরপর শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গেরুয়া নিজ এলাকা থেকে তুলে নিয়ে মারধর করে শিক্ষার্থীরা। এরপরেই ক্ষেপে যায় এলাকাবাসী।
সন্ধ্যা ৭টার দিকে মসজিদের মাইকে ঘোষণা দেওয়া হয়, ‘এলাকার মা বোনদের ইজ্জত বাঁচাতে আমাদের এলাকাকে রক্ষা করতে সবাই বেরিয়ে আসেন। যার ঘরে যা আছে নিয়ে আসেন।’
শিক্ষার্থীরা বলছেন, হল বন্ধ থাকায় আমরা সবাই বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় অবস্থান করছি। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এর সুষ্ঠু সমাধান না করলে এ শিক্ষার্থীরা কোথায় যাবে?

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি