Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
দীর্ঘ যুদ্ধের জন্য রাশিয়া নিজের অর্থনীতিকে প্রস্তুত করছে: ন্যাটো – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

দীর্ঘ যুদ্ধের জন্য রাশিয়া নিজের অর্থনীতিকে প্রস্তুত করছে: ন্যাটো

নিউজ ডেস্ক
  • আপডেট : রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪১ বার দেখা হয়েছে

দীর্ঘ যুদ্ধের জন্য রাশিয়া নিজের অর্থনীতিকে প্রস্তুত করছে বলে মন্তব্য করেছেন মার্কিন নেতৃত্বাধীন বিশ্বের সবচেয়ে শক্তিশালী সামরিক জোট ন্যাটোর প্রধান জেনস স্টলটেনবার্গ।

জার্মান পত্রিকা ‘ওয়েলট অ্যাম সোনট্যাগ’কে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

ন্যাটো প্রধান বলেন, “যেহেতু রাশিয়া যুদ্ধনির্ভর অর্থনীতির দিকে যাচ্ছে, তাই আমাদের নিরাপত্তার জন্য আরও কিছু করতে হবে।”

এ সময় তিনি জোর দাবি করে বলেন, ন্যাটো রাশিয়ার সঙ্গে যুদ্ধে যাওয়ার পথ খুঁজছে না। তবে আমাদের এমন একটি যুদ্ধের জন্য (রাশিয়ার বিরুদ্ধে) নিজেদের প্রস্তুত করতে হবে, যা কয়েক দশক ধরে চলতে পারে।

ন্যাটো প্রধান বলেন, যদি পুতিন ইউক্রেন যুদ্ধে জয়ী হন, তাহলে রাশিয়ার আগ্রাসন অন্য দেশে ছড়িয়ে পড়বে না তার কোনও নিশ্চয়তা নেই। এ কারণে ন্যাটো জোটের উচিত এমন একটি যুদ্ধের জন্য নিজেদের প্রস্তুত করা, যা কয়েক দশক ধরে চলতে পারে। ন্যাটো সদস্যভুক্ত দেশগুলোকে তাদের প্রতিরক্ষা খাত আরও দ্রুত প্রসারিত করতে হবে।

স্টলটেনবার্গ আরও বলেন, ইউক্রেনকে সমর্থন করা ও জোটের সামরিক সক্ষমতা বাড়ানোর জন্য বিনিয়োগ করা রাশিয়ার বিরুদ্ধে সর্বোত্তম প্রতিরক্ষামূলক হাতিয়ার। কারণ রাশিয়া ইতোমধ্যেই একটি দীর্ঘ যুদ্ধের জন্য তার অর্থনীতিকে প্রস্তুত করছে।

তিনি বলেন, আমাদের প্রতিরক্ষা খাতকে আরও দ্রুত প্রসারিত করতে হবে, যাতে আমরা ইউক্রেনে সরবরাহ বাড়াতে পারি ও আমাদের নিজস্ব মজুদগুলো পুনরায় পূরণ করতে পারি। যার মানে, ধীর শান্তিকালীন প্রতিরক্ষা ব্যবস্থা থেকে দ্রুততর প্রতিরক্ষা ব্যবস্থায় স্থানান্তর হতে হবে, যেমনটি যুদ্ধ সময়ে প্রয়োজন।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে বেশ কয়েকটি ইউরোপীয় ন্যাটো দেশও অদূর ভবিষ্যতে রাশিয়ার আগ্রাসনের ঝুঁকি সম্পর্কে সতর্ক করেছে।সূত্র: আনাদোলু এজেন্সি     

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি