1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
করোনা মহামারিতে ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু : ডব্লিউএউচও হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রানি করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি বাংলাদেশের বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি প্রাণহানি ডিএমপির ৭ পুলিশ কর্মকর্তা বদলি জানুয়ারি থেকে ক্লাস বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই : হুইপ স্বপন পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত বাংলাদেশের শ্রাবন্তীর ভিডিওতে নিন্দার ঝড়! বিশ্বকাপের রেকর্ড গড়লেন সাকিব ২২ হাজার ছাড়াল ডেঙ্গু রোগীর সংখ্যা সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্বে সজাগ থাকতে হবে : পরিকল্পনামন্ত্রী সরকারও চায় একটি শক্তিশালী বিরোধী দল থাকুক: ওবায়দুল কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির মামলায় ফের আদালতে ইসরায়েলের প্রধানমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭৯ বার দেখা হয়েছে

দুর্নীতির অভিযোগে ফের আদালতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সোমবার তাকে আদালতে হাজির করা হলে নিজের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাখ্যান করেন। এর মধ্য দিয়ে সেখানে নির্বাচনের ৬ সপ্তাহ আগে এই বিচার কার্যক্রম নতুন এক উত্তেজনার সৃষ্টি করেছে।
করোনাভাইরাস সংক্রমণের অজুহাতে তার বিরুদ্ধে শুনানি বেশ কয়েক দফা পিছানো হয়েছিল। তারপর সোমবার শুনানি শুরু হয়। এসময় তিনি অভিযোগের বিষয়ে আনুষ্ঠানিক জবাব দিয়েছেন। এরপরে মামলার সাক্ষ্য ও প্রমাণ যাচাই বাছাই করার কথা।

নেতানিয়াহুর বিরুদ্ধে গত বছর অভিযোগ আনা হয়। তাতে বলা হয়, তিনি যথার্থহীন উপহার নিয়েছেন এবং তার পক্ষে খবর প্রকাশের জন্য মিডিয়া মুঘলদের বাণিজ্যিক সুবিধা দিতে চেয়েছেন। যদি এ অভিযোগে তিনি অভিযুক্ত হন তাহলে তিনিই হবেন এমন প্রথম ইসরায়েলি প্রধানমন্ত্রী। কিন্তু মে মাসে প্রথম আদালতে হাজির হওয়ার আগে ৭১ বছর বয়সী এই নেতা অভিযোগের নিন্দা জানিয়েছেন। বলেছেন, এসব বানোয়াট, হাস্যকর। তিনি দাবি করেছেন তিনি শত্রুতার শিকার।
এদিকে সোমবার জেরুজালেমে আদালতের বাইরে থেকে রিপোর্ট করেন আল জাজিরার সাংবাদিক হ্যারি ফসেট। তিনি বলেন, আদালতের বাইরে এদিন নেতানিয়াহু বিরোধী বিপুল সংখ্যক মানুষ বিক্ষোভ করেছে। এদিন আদালতে তিনটি মামলায় তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের যে অভিযোগ আনা হয়েছে, তার জবাব দেয়ার কথা। এজন্য সপ্তাহে তিনবার আদালতে উপস্থিত হওয়ার প্রয়োজন হতে পারে নেতানিয়াহুর।

অন্যদিকে, ইসরায়েলে দু’বছরেরও কম সময়ের মধ্যে আগামী ২৩ শে মার্চ চতুর্থবারের জন্য নির্বাচন হতে যাচ্ছে। প্রায় ৯ মাস আগে সর্বশেষ যখন আদালতে হাজির হয়েছিলেন নেতানিয়াহু, তখন তিনি ছিলেন নির্বাচনে জয়ী, একজন ফ্রেস মানুষ। তিনি তখন প্রতিদ্বন্দ্বী বেনি গান্টজ-এর সঙ্গে জোট সরকার গঠন করছিলেন। কিন্তু সেই জোট সরকার টেকসই হয়নি। নেতানিয়াহুকে অসৎ আখ্যায়িত করেন গাণ্টজ। এর ফলে ডিসেম্বরেই জোট ভেঙে যায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি