1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:২৯ অপরাহ্ন

দেশে করোনা টিকার মজুত ১ কোটি ১৭ লাখ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার দেখা হয়েছে

দেশে এখন পর্যন্ত টিকা এসেছে মোট ৪ কোটি ৯৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৩ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৯৪৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ, এ মুহূর্তে মজুত আছে ১ কোটি ১৭ লাখ ৩১ হাজার ১৩৭ ডোজ টিকা।

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ কোটি ২৮ লাখ ২৭ হাজার ৩৭৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৫০ লাখ ২৫ হাজার ৯৭০ জন। সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে মোট ৫ লাখ ৩৮ হাজার ৩৩৬ ডোজ।

এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ সব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, সোমবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ হাজার ৯০০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮১৪ জনকে। তবে এদিন ফাইজারের প্রথম এবং দ্বিতীয় ডোজ কাউকে দেওয়া হয়নি।

এছাড়া সোমবার সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন তিন লাখ ২৭ হাজার ২৩৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৯৬ হাজার ৩৯১ জন। মডার্নার টিকা প্রথম ডোজ নিয়েছেন ৬৭৪ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ৩২৩ জনকে।

এছাড়া সারাদেশে এ পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন ৪ কোটি ২৮ লাখ ৭৮ হাজার ৭৪৩ জন।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৪৩ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ২২৫ জনে।

অন্যদিকে চলতি সপ্তাহের শুরু থেকে বিশ্বে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু ওঠানামা করছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) একদিনের ব্যবধানে মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৬৩৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ৯০৯ জন।

এর আগে সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান ৬ হাজার ৬৯ জন এবং আক্রান্ত হন ৩ লাখ ৭১ হাজার ৯২০ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ১২ হাজার ৯২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৯৭ লাখ ৯৩ হাজার ৮৬৪ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি