1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ১১:০৮ পূর্বাহ্ন

দ্বিতীয় সর্বনিম্ন রানের লজ্জা পেল নেদারল্যান্ডস

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৫৭ বার দেখা হয়েছে

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রানের লজ্জায় ডুবলো নেদারল্যান্ডস। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার সঙ্গে ৪৪ রানে সবকয়টি উইকেট হারিয়ে এই রেকর্ড গড়ে নেদারল্যান্ডস। অবশ্য এর আগেও ২০১৪ বিশ্বকাপে এই লঙ্কানদের সঙ্গে ৩৯ রানে সবকয়টি উইকেট হারানোর লজ্জায় ডুবেছিল ইউরোপের দলটি।

আজ শুক্রবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে লঙ্কানরা। ব্যাট করতে এসে মাত্র ১০ ওভার খেলতে পারে নেদারল্যান্ডস। তাতেই ৪৪ রানে সবকয়টি উইকেট হারায় তারা। বল হাতে নেদারল্যান্ডসের ব্যাটিং লাইনআপ ধসে দেন লাহিরু কুমারা ও ভানিন্দু হাসারাঙ্গা।

টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত যে ভুল ছিল না তার প্রমাণ মেলে প্রথম পাঁচ ওভারেই। মাত্র ৩২ রান তুলতেই চামিকা করুনারাতেœ ও হাসারাঙ্গার জোড়া আঘাতে একে একে পাঁচ উইকেট হারিয়ে বসে নেদারল্যান্ডস। প্রথম দুই ম্যাচে টানা অর্ধশতক করা ম্যাক্স ও’দাউদ ফেরেন দুই রানে।দাঁড়াতে পারেননি রায়ান টেন ডেসকাট কিংবা স্কট এডওয়ার্ডসের মতো বিধ্বংসী ব্যাটাররাও।

শেষের দিকে লাহিরু কুমারের আঘাতে বৃষ্টির মতো উইকেট হারিয়ে মাত্র দশ ওভারে ৪৪ রানে থাকে নেদারল্যান্ডস। যা তাদের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রান। এর আগে ২০১৪ বিশ্বকাপেও লঙ্কানদের কাছে ৩৯ রানে সবকয়টি উইকেট হারানোর লজ্জায় ডুবেছিল ইউরোপের দলটি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি