1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
‘ডিসেম্বরের মধ্যেই টীকার লক্ষ্যমাত্রার অন্তত পঞ্চাশ ভাগ পূরণ করা হবে’ ২০২১ সালে সাড়ে ৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন: অর্থমন্ত্রী দেশে ফের করোনা বাড়ছে: স্বাস্থ্য অধিদপ্তর কুমিল্লায় ধর্মীয় অবমাননার জেরে অপ্রীতিকর ঘটনা: পুলিশ দেশের অগ্রযাত্রা ঠেকাতে এত ষড়যন্ত্র : মুক্তিযুদ্ধমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত আরও ১১২ জন হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮ ‘ধর্মকে যারা স্বার্থ হাসিলে ব্যবহার করে, তারাই বিভাজন তৈরি করতে চায়’ সাম্প্রদায়িক অপশক্তিকে সর্বশক্তি দিয়ে রুখে দিতে হবে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ শাহরুখপুত্রের জন্য সালমানের ছবির শুটিং বন্ধ অজয় দেবগনের ছবিতে ‘মানিকে মাগে হিতে’ পীরগঞ্জ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে : স্পিকার যুক্তরাজ্যে করোনার সংক্রমণ ফের বাড়ছে এবার শার্লিন চোপড়ার বিরুদ্ধে রাজ-শিল্পার মামলা

দ্রুততম ১০০ উইকেটে তাইজুলকে ছাড়িয়ে গেলেন মিরাজ

অনলাইন ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯৭ বার দেখা হয়েছে

নতুন এক রেকর্ড গড়লেন বাংলাদেশি অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের জার্সিতে তিনি দ্রুততম সময়ে ১০০ টেস্ট উইকেট তুলে নেওয়ার রেকর্ড গড়লেন। এর আগে এই রেকর্ডে ছিল বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের দখলে। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ঢাকা টেস্টের তৃতীয় দিনে এই মালফলক স্পর্শ করেন মিরাজ।

ম্যাচ শুরুর আগে এই মাইলফলক ছুঁতে তার দরকার ছিল ২ উইকেট। উইন্ডিজের প্রথম ইনিংসে ১ উইকেট তুলে নিয়ে রেকর্ডের একদম কাছে পৌঁছে যান তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে বল করতে এসে উইন্ডিজের টপ অর্ডার ব্যাটসম্যান মোসলেকে আউট করে রেকর্ড গড়েন তিনি।

এই রেকর্ড গড়তে মিরাজের লাগলো ২৪ টেস্ট। এর আগে ২৫ টেস্ট খেলে শীর্ষে ছিলেন তাইজুল। সেই সঙ্গে ১০০ উইকেট শিকারি মাত্র চতুর্থ বাংলাদেশি বোলার হলেন মিরাজ। এর আগে এই কীর্তি গড়েছিলেন মোহাম্মদ রফিক, সাকিব আল হাসান ও তাইজুল। এর মধ্যে ৩৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ঠিক ১০০টি উইকেট তুলে নেন রফিক। একসময় এই সাবেক বাঁহাতি স্পিনার ছিলেন এই মাইলফলক স্পর্শ করা একমাত্র বাংলাদেশি বোলার।
সবচেয়ে বেশি টেস্ট উইকেট শিকারের তালিকায় মিরাজের অবস্থান এখন তৃতীয় স্থানে। তার উপরে আছেন তাইজুল ও সাকিব। সাকিব আবার বাংলাদেশের সবচেয়ে বেশি টেস্ট উইকেট শিকারি। ৫৭ টেস্টের ক্যারিয়ারে সাকিবের দখলে আছে ২১০টি উইকেট। ৩১তম টেস্ট খেলতে নামা তাইজুলের উইকেট সংখ্যা ১২২।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি