1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

ধর্ষকদের বিচারের দাবিতে শিক্ষার্থীদের শাপলা চত্বর অবরোধ

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ৬৭৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও যৌন নিপীড়নের ঘটনায় দোষীদের বিচারের মুখোমুখি করার দাবিতে মতিঝিলের শাপলা চত্বরে সড়ক অবরোধ করেছে একদল শিক্ষার্থী।

শিক্ষার্থীদের এই বিক্ষোভের কারণে রোববার বেলা দেড়টা থেকে মতিঝিল শাপলা চত্বর হয়ে সব দিকেই যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছেন মতিঝিল থানার ওসি মনির হোসেন মোল্লা।

তিনি বলেন, ধর্ষকদের বিচারের দাবিতে মতিঝিল আইডিয়াল কলেজ, মতিঝিল বয়েজের একদল শিক্ষার্থী সড়কে নেমেছে। পরে রাস্তা অবরোধ করে রেখেছে। কতক্ষণ অবরোধ থাকবে, তা এখনও বলতে পারছি না।
‘ধর্ষণ বিরোধী আন্দোলন’ ব্যানার নিয়ে কয়েকশ শিক্ষার্থী এই বিক্ষোভে যোগ দিয়েছেন।

শাপলা চত্বরের অবস্থান থেকে তারা স্লোগান দিচ্ছেন- ‘আমার সোনার বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’, ‘জেগেছে রে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’, ধর্ষকদের বিরুদ্ধে লড়তে হবে একসাথে’, ‘প্রীতিলতায় বাংলায় ধর্ষকদের ঠাঁই নাই’।
নোয়াখালীতে বিবস্ত্র করে নির্যাতন, সিলেটের এমসি কলেজে তুলে নিয়ে ধর্ষণসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া যৌন নিপীড়নের প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ চলছে গত কয়েক সপ্তাহ ধরে।

আন্দোলনকারী বিভিন্ন ছাত্র ও অধিকার সংগঠনের দাবির প্রেক্ষিতে সরকার ইতোমধ্যে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি বাড়িয়ে মৃত্যুদণ্ড করার উদ্যোগ নিয়েছে।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে আইন সংশোধনের ওই প্রস্তাব তোলা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি