1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন জলাবদ্ধতা নিরসনে মেয়র তাপসের সফলতাকে প্রশ্নবিদ্ধ করছে কারা? সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারী শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে কাজ করায় দেশের অর্থনীতি এখন শক্তিশালী: প্রধানমন্ত্রী বাজারে কাঁচা মরিচের ‘ঝাল’ বেড়েই চলছে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই রোববার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  একাদশে ভর্তি: শেষধাপেও কলেজ পাননি ১২ হাজার শিক্ষার্থী প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সড়কের প্রকৌশলী শাহজাদার সংঘবদ্ধ দূর্নীতির সিদ্ধান্ত

ধর্ষণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করবে বাহরাইন সরকার

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৯ মার্চ, ২০২১
  • ২৮২ বার দেখা হয়েছে

বাহরাইনের সরকারবিরোধী আন্দোলন করার অপরাধে যে সমস্ত নারী-কিশোরীকে আটক করা হয়েছে তাদের ওপর ধর্ষণের মতো জঘন্য বর্বরতা চালানোর হুমকি দেয়া হচ্ছে। এসব নারীকে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ধর্ষণকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হতে পারে বলে হুমকি দিয়েছে বাহরাইনের নিরাপত্তা বাহিনী।

বাহরাইনের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিভিন্ন মানবাধিকার সংগঠনের  রিপোর্ট থেকে এ তথ্য জানা গেছে।

বাহরাইন সরকারের বৈষম্য এবং শোষণ-নিপীড়নের বিরুদ্ধে ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে প্রচণ্ড আন্দোলন শুরু হয়। তবে গত এক দশক ধরে কঠোর দমন-পীড়নের মাধ্যমেও বন্ধ করা যায় নি সে আন্দোলন।

আন্দোলনে যোগ দেয়ার জন্য যেমন রাজনীতিবিদদের আটক করা হয়েছে, তেমনি আটক করা হয়েছে সংবাদকর্মী থেকে মানবাধিকারকর্মী সবাইকে। আটক ব্যক্তিদের মধ্যে নারী ও শিশু-কিশোর থেকে শুরু করে বৃদ্ধরা রয়েছেন।

দেশটিতে বিরোধীদের আন্দোলন দমানোর নামে ভয়াবহভাবে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটলেও পশ্চিমা দেশগুলো একেবারেই চুপ রয়েছে। শুধু তাই নয়, তাদের দেয়া নানা সামরিক সরঞ্জাম ব্যবহার করা হচ্ছে বাহরাইনের জনগণের বিরুদ্ধে।

সূত্র: পার্সটুডে/ প্রেস টিভি ডট কম

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি