1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৬ পূর্বাহ্ন

নওগাঁয় গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, নতুন করে আক্রান্ত ১৪০

নওগাঁ প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ৩০ জুন, ২০২১
  • ১২১ বার দেখা হয়েছে

নওগাঁ জেলায় গত চব্বিশ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৭৭ জন-এ।
এদিকে নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ জানিয়েছেন মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১৪০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
এ সময় মোট ৪১৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়। তাঁদের মধ্যে নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে ১১১টি এ্যান্টিজেন পরীক্ষা করে ২২ ব্যক্তির এবং ঢাকা ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে ২৯৮টি পরীক্ষা করে ১১৮ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ২৪ ঘন্টায় আক্রান্তের হার ৩৩ দশমিক ৭৩ শতাংশ।
জেলার ১১টি উপজেলায় উপজেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ৫৯ জন, রানীনগর উপজেলায় ১২ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ১২ জন, মান্দা উপজেলায় ৭ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ৭ জন, ধামইরহাট উপজেলায় ৮ জন, নিয়ামতপুর উপজেলায় ৯ জন, সাপাহার উপজেলায় ১৯ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা হলো ৪৪৯০ জন।
এ সময় সুস্থ্য হয়েছেন ১২০ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৩৩১৬৫ জন। সেই হিসেবে জেলায় বর্তমানে আক্রান্ত ব্যক্তি রয়েছেন ১৩২৫ জন। তাঁদের মধ্যে ৪২ ব্যক্তি জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন। বাঁকীরা চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা সেবা গ্রহণ করছেন।
এই ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ১৩৭ ব্যক্তিকে এবং ছাড়পত্র দেয়া হয়েছে ২১৭ ব্যক্তিকে। বর্তমানে প্রতিষ্ঠানিক ৪৯ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩৮১৫ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি