1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি না এলেও দলীয়ভাবে প্রার্থী দেবে আ. লীগ প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে ভোট ১১ এপ্রিল প্রায় ১০ মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর আমি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ষড়যন্ত্র ও রাজনীতির শিকার : উপাচার্য কলিমুল্লাহ দুই দেশের মধ্যে সব ইস্যুতেই আলোচনা হতে পারে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী ‘বাংলাদেশ: এ সারপ্রাইজ ডিজিটাল লিডার ইন এশিয়া’ সাংবাদিকদের সাথে গাইবান্ধা পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের মতবিনিময় রাত জেগে স্মার্টফোন ঘাঁটার অভ্যাস, জেনে নিন কী কী ক্ষতি হচ্ছে? দেশেই ডিজিটাল ডিভাইস উৎপাদন ও রফতানির পরামর্শ প্রধানমন্ত্রীর তিমির এক বমিতে রাতারাতি কোটিপতি এই নারী

নগদের নতুন সিইও হিসেবে যোগ দিয়েছেন রাহেল আহমেদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬ বার দেখা হয়েছে

ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগ দিয়েছেন প্রাইম ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাহেল আহমেদ।
রোববার নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাহেল আহমেদের দায়িত্ব নেওয়ার এ খবর জানানো হয়। তিন বছর প্রাইম ব্যাংকের এমডির দায়িত্ব চালিয়ে আসার পর গতবছর সেপ্টেম্বরে পদত্যাগ করেন রাহেল। তখনই তিনি নতুন একটি আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে যাওয়ার কথা বলেছিলেন।

২০১৫ সালে উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে প্রাইম ব্যাংকে যোগ দেওয়ার দুই বছরের মাথায় এমডি ও সিইওর দায়িত্ব নেন রাহেল আহমেদ, যার ঝুলিতে রয়েছে দুই যুগের বেশি সময় ব্যাংকিং অভিজ্ঞতা।

প্রাইম ব্যাংকের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। তার সময়ই প্রাইম ব্যাংক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে জামানত বিহীন ঋণ চালু করে।

প্রাইম ব্যাংকে যোগ দেওয়ার আগে এক দশকের বেশি সময় বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেজ ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন রাহেল।

রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ ও ফার্স্ট গালফ ব্যাংকের ইসলামি ব্যাংকিংসহ বিভিন্ন বিভাগে তিনি সাত বছর কাজ করেছেন।

রাহেল আহমেদ বলেন, দুই বছরের কম সময় আগে যাত্রা শুরু করেও ‘নগদ’ দেশের ডিজিটাল ফাইনানশিয়াল সার্ভিস খাতে বড় রকমের পরিবর্তন নিয়ে আসতে পেরেছে।

“আর্থিক লেনদেনের ক্ষেত্রটি একটি বড় রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে, আমার বিশ্বাস রূপান্তরের এই গতিকে কাজে লাগিয়ে ডিজিটাল ব্যাংকিংয়ের উদ্ভাবনে আমরা ব্যবহার করতে পারি।

“উদ্ভাবনী ও গতিশীল এই সেবার মাধ্যমে নগদকে বাংলাদেশের সেরা পেমেন্ট কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করাই আমার প্রধান অগ্রাধিকার।”
২০১৯ সালের ২৬ মার্চ আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ডাক বিভাগের আর্থিক লেনদেন সেবা ‘নগদ’। এই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের গ্রাহক সংখ্যা ইতোমধ্যে তিন কোটি ছাড়িয়েছে, যা দেশে দ্বিতীয় সর্বোচ্চ।
নগদের মাধ্যমে এখন প্রতিদিন গড়ে ৩০০ কোটি টাকার লেনদেন হচ্ছে বলে কোম্পানির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি