1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

নটর ডেম কলেজের সাবেক অধ্যক্ষ ফাদার পিশোতো আর নেই

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৯১ বার দেখা হয়েছে

রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নটর ডেম কলেজের সাবেক অধ্যক্ষ ফাদার যোসেফ এস পিশোতো আর নেই। বৃহস্পতিবার সকালে রাজধানীর রামপুরার বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। সোশ্যাল মিডিয়ায় এ শিক্ষাবিদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে নটরডেম কলেজ কর্তৃপক্ষ।
ফাদার যোসেফ এস পিশোতো ২৩ বছর নটর ডেম কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালনসহ ৫০ বছরের বেশি সময় কলেজটিতে শিক্ষকতা করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি নটর ডেম ইউনিভার্সিটির ট্রেজারার ছিলেন।
সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, গত ডিসেম্বরে ফাদার পিশোতো করোনায় আক্রান্ত হন এবং স্কয়ার হাসপাতালে ভর্তি হন। পরে তিনি সুস্থ হয়ে বাসায় যান। বৃহস্পতিবার সকালে দরজায় ধাক্কা দিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি। এরপর সকাল ৯টার দিকে চিকিৎসককে খবর দিলে তিনি এসে দেখেন ফাদার পিশোতো মারা গেছেন।
সেন্ট জোসেফ ইন্টারন্যাশনাল স্কুলের পরিচালক জ্যোতি এফ গমেজ গণমাধ্যমকে বলেন, ফাদার জেএস পিশোতো হৃদরোগে ভুগছিলেন এবং তিনি বাংলাদেশ ও থাইল্যান্ডে চিকিৎসা নিয়েছিলেন।
তিনি জানান, ফাদার পিশোতোর মরদেহ আজ সন্ধ্যা ৬টার দিকে রমনা ক্যাথেড্রালে নেওয়া হবে। আগামীকাল সকাল ৯টার দিকে মরদেহ নেওয়া হবে তেজগাঁও চার্চ প্রাঙ্গণে। পরে গাজীপুরের জয়দেবপুরের পুবাইলে তার মরদেহ সৎকার করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি