1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

নরসিংদীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

মো: খায়রুল ইসলাম
  • আপডেট : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৫২১ বার দেখা হয়েছে

নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযোগ্য মার্যাদার সাথে উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত জয়বাংলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় ভারপ্রাপ্ত পুলিশ সুপার এনামুল হক সাগর, নরসিংদী জেলা ও দায়রা জজ মোস্তাক আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার, এবং বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা এবং নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর পক্ষ থেকে সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী জেলা ন্যাপ কউমিউনিস্ট পার্টি ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা, সম্মিলিত সামাজিক আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি নিবারণ রায় পুস্পস্তবক অর্পণ করেন।পরে শিশুদের নিয়ে জেলা প্রশাসক কেক কাটেন এবং উপস্থিত সকলের মাঝে বিতরণ করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাস (সার্বিক) কমল কুমার ঘোষ, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এনামুল হক সাগর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনা পারভীন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল মোতালিব পাঠান প্রমুখ।

সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোকচিত্র প্রদর্শনী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও আদর্শ নিয়ে ডকুমেন্টারি, কোরিওগ্রাফি, মঞ্চ নাটক, পথ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে নরসিংদী মোছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সুচনা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি