1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৩২ অপরাহ্ন

নরসিংদীতে মাটির নীচে মিললো ৩ হাজার ৪৬০ পিস গুলি

মো: খায়রুল ইসলাম
  • আপডেট : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০৩ বার দেখা হয়েছে

নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীর বেলাবতে মুক্তিযুদ্ধের এক সংগঠকের বাড়ির আঙিনায় মাটি কাটার সময় উদ্ধার হলো ৩ হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি। এসব গুলি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তিযোদ্ধারা মজুদ রেখেছিল বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয়রা।
গতকাল মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চরউজিলাব গ্রামের প্রয়াত কৃষকনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুলহাইয়ের বাড়ির আঙিনা থেকে এসব গুলি উদ্ধার করে থানা পুলিশ।
বেলাব থানার অফিসার ইনচার্জ (ওসি) সাফায়েত হোসেন পলাশ ও স্থানীয়রা জানান, মাটি কাটার শ্রমিকরা মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আব্দুল হাইয়ের বাড়িতে মাটি ভরাটের জন্য বাড়ির আঙিনায় কলাগাছের পাশ থেকে মাটি কাটছিলেন।
মঙ্গলবার দিনভর মাটি কেটে নেয়ার পর সন্ধ্যায় মাটির নীচে গুলিভর্তি একটি বক্স দেখতে পান তারা। এ সময় বাড়ির মালিক মুক্তিযোদ্ধা আবদুল হাইয়ের ছেলে বায়েজিদকে গুলিরবক্স পাওয়ার খবর জানালে তিনি পুলিশকে খবর দেন। খবর পেয়ে বেলাব থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় রাত ১০টা পর্যন্ত মাটি খুঁড়ে ৩ হাজার ৪৬০ পিস রাইফেলের গুলি উদ্ধার করে। এ সময় স্থানীয়রা মাটি খুঁড়ে গুলি বের হওয়ার ঘটনা দেখতে ঘটনাস্থলে ভিড় জমায়।
উদ্ধার হওয়া থ্রি নট থ্রি রাইফেলের এসব গুলি মুক্তিযুদ্ধের সময় যুদ্ধে ব্যবহারের জন্য মুক্তি যোদ্ধাদের মজুদ রাখা ছিল বলে ধারণা করছে পুলিশ ও স্থানীয়রা। ১৯৭১ সালে আবদুল হাইয়ের বাড়িতে মুক্তি যোদ্ধাদের ক্যাম্প ছিল বলে জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি