1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

নরসিংদীতে স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক প্রচারণায় কুইক রেসপন্স টিম

মো: খায়রুল ইসলাম
  • আপডেট : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১৬৩ বার দেখা হয়েছে

নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে করোনা মহামারির শুরুতে করোনায় বা উপসর্গ নিয়ে মারা যাওয়া মানুষদের স্বজনেরা ফেলে গেলেও স্বাস্থ্যবিধি মেনে দাফন ও সৎকার করে প্রশংসা কুড়ায় জেলা প্রশাসনের কুইক রেসপন্স টিম। এক বছর পর আবারও উচ্চ সংক্রমণ ঝুঁকিতে পড়েছে নরসিংদী জেলা। প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে করোনায় বা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যাও। এমন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় আবারও মাঠে নেমেছে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়ার নেতৃত্বে কুইক রেসপন্স টিম।

কুইক রেসপন্স টিম এর আহবায়ক ও সহকারী কমিশনার (ভূমি) মো: শাহ আলম মিয়া জানান, সংক্রমণ ঝুঁকিতে থাকা নরসিংদীতে করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক ব্যবহারের বিকল্প নেই। একজন মানুষের অসচেতনতার কারণে আক্রান্ত হয়ে পড়তে পারেন তার পরিবার বা সংশ্লিষ্টরা। কে কখন কোথা থেকে করোনা ভাইরাস বহন করে নিয়ে অন্য কোথাও ছড়িয়ে দিচ্ছি না তার কোন নিশ্চয়তা নেই। তাই প্রতিটি মানুষের সচেতনতার কোন বিকল্প নেই। তিনি জানান, জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা মোতাবেক করোনা সংক্রমণ মোকাবেলায় প্রতিদিনই জেলা শহরের বিভিন্ন স্থানে ও সদর উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং ও সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে কুইক রেসপন্স টিম।

এসময় প্রতিটি এলাকার গণ্যমান্য ও সমাজের নেতৃস্থানীয় সচেতন ব্যক্তিবর্গকে সাথে নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে সচেতন করা হচ্ছে। চলমান এই কর্মসচীসমূহ পরিচালনায় নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যবৃন্দ, আনসার-ভিডিপি সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন পাশে দাড়াচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলা, বাজার মনিটরিং, বারবার হাত ধোয়া, অকারণে ঘর থেকে বের না হওয়া, মাস্ক ব্যবহার করা, মাস্ক নেই এমন লোকজনের মধ্যে মাস্ক বিতরণ করা, হাত ধোয়ার বেসিন স্থাপন, লকডাউন কার্যকর করাসহ সচেতনতামূলক প্রচারণা চালানোর মাধ্যমে করোনা প্রতিরোধের চেষ্টা চালানো হচ্ছে। এতে শহরের মানুষের মধ্যে আগের তুলনায় মাস্ক ব্যবহার ও সচেতনতা বেড়েছে বলে দাবি করেন কুইক রেসপন্স টিম এর আহবায়ক মো: শাহ আলম মিয়া।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি