1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন ‘মৈত্রী সেতু’ ২ দেশের অর্থনৈতিক উন্নয়নে বিরাট অবদান রাখবে : প্রধানমন্ত্রী প্রতারক জিএম সহিদুল কতৃক ৮০ লাখ টাকা আত্নসাৎ মামলা করায়, বাদীকে প্রাণ নাশের হুমকি সাঘাটার সিপি গাড়ামারা চরে সেনাবাহিনীর নির্মিত  আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর। গিনিতে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৯৮ অস্তিত্বহীন বিদেশি বিশ্ববিদ্যালয়ের ভুয়া স্টাডি সেন্টার বন্ধে পদক্ষেপের আহ্বান ইউজিসি’র দুদকের লিগ্যাল ও প্রসিকিউশন শাখার মহাপরিচালক মফিজুর রহমান আর নেই বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন দুস্থ অসহায় দরিদ্র মানুষের মাঝে চাল,বয়স্ক ও বিধবা ভাতার কার্ড বিতরণ করেন এমপি মনোয়ার ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ‘মোহন বাঁশি শোনা যায়’ গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী সম্পা চন্দ (ভিডিও)

নিজের নামে পদ্মা সেতুর নামকরণ প্রস্তাবে শেখ হাসিনার ‘না’

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৫৭ বার দেখা হয়েছে

নিজের নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাবে নেতিবাচক ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকার দলীয় সংসদ সদস্য গাজীপুর-৩ আসনের মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ সংসদে এই প্রস্তাব করলে প্রধানমন্ত্রী প্রথমে হাত নেড়ে ও পরে মাথা নেড়ে ‘না’ ‘না’ করেন। সংসদ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত অধিবেশন থেকে সেই দৃশ্য দেখা যায়।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সংসদের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এই প্রস্তাব দেন। এরপর আওয়ামী লীগ দলীয় আরেক সংসদ সদস্য পংকজ নাথও প্রধানমন্ত্রীর নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাব দেন।

এরপর বারবার প্রধানমন্ত্রী হাত নেড়ে অসম্মতি জানান। তারপরও এ বিষয়ে মুহাম্মদ ইকবাল হোসেন তার বক্তব্য চালিয়ে যান। এরপর প্রধানমন্ত্রী সংসদে সভাপতিত্ব করা ডেপুটি স্পিকারের দিকে তাকান।

এরপর ইকবাল হোসেন বলেন, ‘আমি জানি, আপনি উদার। আপনি মহানুভবতার মূর্ত প্রতীক। প্রেরণা কোনোদিন প্রকাশ্যে আসে না। প্রেরণা ভেতরে লালন করে। আর অক্সিজেন নিজেকে জড়িয়ে অপরকে আলোকিত করে। আপনি নিজের নামেই পদ্মা সেতু করবেন। ইতোমধ্যে আপনি না করেছেন কিন্তু আমাদেরও দায়বদ্ধতা আছে।’

সোর্স: বাসস

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি