1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ন
শিরোনামঃ
করোনা মহামারিতে ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু : ডব্লিউএউচও হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রানি করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি বাংলাদেশের বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি প্রাণহানি ডিএমপির ৭ পুলিশ কর্মকর্তা বদলি জানুয়ারি থেকে ক্লাস বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই : হুইপ স্বপন পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত বাংলাদেশের শ্রাবন্তীর ভিডিওতে নিন্দার ঝড়! বিশ্বকাপের রেকর্ড গড়লেন সাকিব ২২ হাজার ছাড়াল ডেঙ্গু রোগীর সংখ্যা সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্বে সজাগ থাকতে হবে : পরিকল্পনামন্ত্রী সরকারও চায় একটি শক্তিশালী বিরোধী দল থাকুক: ওবায়দুল কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজ দেশের লোকদের দ্বারা খুন হওয়ার শঙ্কা সৌদি যুবরাজের

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ২৫৩ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :
সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান বলেছেন, তার দেশ যদি অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে শান্তি চুক্তিতে যায়, তবে ইরান কিংবা তার নিজ দেশের লোকজন তাকে হত্যা করবে।

ইসরাইলি-আমেরিকান ধনকুবের হাইম সাবানের কাছে তিনি নিজের জীবন নিয়ে এই শঙ্কার কথা জানিয়েছেন। ইসরাইলি গণমাধ্যম হারিৎস ও মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য মিলেছে।

হাইম সাবানকে যুবরাজ বলেন, প্রতিবেশী বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের মতো ইসরাইলের সঙ্গে তিনি সম্পর্ক স্বাভাবিকীকরণ করতে পারবেন না। যদি তিনি তা করেন, তবে ইরান, কাতার বা তার নিজ দেশের লোকদের হাতে হত্যার শিকার হবেন।

বুধবার মার্কিন ডেমোক্র্যাটদলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের পক্ষে এক অনলাইন প্রচারে হাইম সাবান এসব তথ্য জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সৌদি আরবের পররাষ্ট্রনীতি ঘনিষ্ঠভাবে অনুসরণ করে। গত আগস্টে দেশদুটি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে।

বাইডেনের তারিফ করে ডেমোক্র্যাটিক পার্টির দীর্ঘদিনের দাতা সাবান বলেন, যুক্তরাষ্ট্রের সব ইহুদি, যারা মার্কিন-ইসরাইল জোটকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন, বাইডেন প্রেসিডেন্ট হলে সারা সবাই শান্তিতে ঘুমাতে পারবেন।

এদিকে শুক্রবার সুদান-ইসরাইল চুক্তি সই অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আগামী কয়েক মাসের মধ্যে ইসরাইলের সঙ্গে সম্পর্ক উন্নয়নে সৌদি আরব একমত হতে পারে।

তবে চলতি মাসের শুরুতে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, ইসরায়েল-ফিলিস্তিন সমঝোতা না হওয়া পর্যন্ত ইসরাইলকে স্বীকৃতি দেবে না সৌদি আরব।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি