1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমাল : সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা এমপি আনার হত্যা: কলকাতায় ডিবি প্রতিনিধিদল মধ্যরাতে মহাবিপৎ সংকেত জারি হতে পারে: দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বেনজীর, আজিজ, আনোয়ারুলের অপরাধের দায় নেবে না আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী রিমান্ডে রহস্যময় সব নাম, রাজনীতিবিদ থেকে প্রভাবশালী, বাদ যাচ্ছেন না যেন কেউই বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে,আঘাত হানতে পারে দক্ষিণ-পশ্চিম উপকূলে বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বেনজীরের সম্পত্তি জব্দের নির্দেশ

নিজ দেশের লোকদের দ্বারা খুন হওয়ার শঙ্কা সৌদি যুবরাজের

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৬৩৯ বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :
সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান বলেছেন, তার দেশ যদি অবৈধ রাষ্ট্র ইসরাইলের সঙ্গে শান্তি চুক্তিতে যায়, তবে ইরান কিংবা তার নিজ দেশের লোকজন তাকে হত্যা করবে।

ইসরাইলি-আমেরিকান ধনকুবের হাইম সাবানের কাছে তিনি নিজের জীবন নিয়ে এই শঙ্কার কথা জানিয়েছেন। ইসরাইলি গণমাধ্যম হারিৎস ও মিডল ইস্ট আইয়ের খবরে এমন তথ্য মিলেছে।

হাইম সাবানকে যুবরাজ বলেন, প্রতিবেশী বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতের মতো ইসরাইলের সঙ্গে তিনি সম্পর্ক স্বাভাবিকীকরণ করতে পারবেন না। যদি তিনি তা করেন, তবে ইরান, কাতার বা তার নিজ দেশের লোকদের হাতে হত্যার শিকার হবেন।

বুধবার মার্কিন ডেমোক্র্যাটদলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের পক্ষে এক অনলাইন প্রচারে হাইম সাবান এসব তথ্য জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সৌদি আরবের পররাষ্ট্রনীতি ঘনিষ্ঠভাবে অনুসরণ করে। গত আগস্টে দেশদুটি ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করেছে।

বাইডেনের তারিফ করে ডেমোক্র্যাটিক পার্টির দীর্ঘদিনের দাতা সাবান বলেন, যুক্তরাষ্ট্রের সব ইহুদি, যারা মার্কিন-ইসরাইল জোটকে গুরুত্বপূর্ণ বলে মনে করেন, বাইডেন প্রেসিডেন্ট হলে সারা সবাই শান্তিতে ঘুমাতে পারবেন।

এদিকে শুক্রবার সুদান-ইসরাইল চুক্তি সই অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আগামী কয়েক মাসের মধ্যে ইসরাইলের সঙ্গে সম্পর্ক উন্নয়নে সৌদি আরব একমত হতে পারে।

তবে চলতি মাসের শুরুতে সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, ইসরায়েল-ফিলিস্তিন সমঝোতা না হওয়া পর্যন্ত ইসরাইলকে স্বীকৃতি দেবে না সৌদি আরব।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি