1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৩ অপরাহ্ন

নোবিপ্রবিতে অনলাইন স্টুডেন্ট ইনফরমেশন পোর্টাল উদ্বোধন

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ৫৪ বার দেখা হয়েছে

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে অনলাইন স্টুডেন্ট ইনফরমেশন পোর্টাল এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৩০ নভেম্বর ২০২২) উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন এবং আইসিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আশিকুর রহমান খান। এছাড়াও উপস্থিত ছিলেন, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শফিকুল ইসলাম, বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, আইসিই বিভাগের শিক্ষকবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নোবিপ্রবিতে এই প্রথম ছাত্র-ছাত্রীদের অনলাইনে কোর্স রেজিস্ট্রেশন, ফরম-ফিলাপ, অনলাইন পেমেন্ট এবং অন্যান্য সুবিধা প্রদান করার লক্ষ্যে আইসিই বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ আশিকুর রহমান খান ও শিক্ষার্থী মো. খলিলুর রহমান এবং জানে আলমের সমন্বয়ে গঠিত টিম যুগোপযোগী এই সফটওয়্যার তৈরি করেন। অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অনলাইন ফরম ফিলাপ প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন এবং এই সিস্টেমের উদ্বোধন ঘোষণা করেন। এসময় মাননীয় উপাচার্য সফটওয়্যারটি নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

পর্যায়ক্রমে ছাত্র-ছাত্রীদের সার্টিফিকেট উত্তোলন, লাইব্রেরি ও হল সংক্রান্ত সবধরণের অনলাইন সুবিধা প্রদান করার পাশাপাশি শিক্ষকদের নিয়োগ, পদোন্নতি, শিক্ষা ছুটি ও নথিগত যাবতীয় কাজ অনলাইনে করার সুবিধা প্রদান করবে এই সিস্টেম। এছাড়াও ধাপে-ধাপে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সকল কার্যক্রম এই সিস্টেমের আওতাভূক্ত করা হবে। এছাড়াও এই সিস্টেমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা – কর্মচারীবৃন্দ অত্যন্ত সহজ এবং সাবলীলভাবে যে কোনো কাজ সম্পন্ন করতে সক্ষম হবে। এতে সকলের সময় বাঁচবে এবং কর্মসক্ষমতা ও  কার্যকারিতা বাড়বে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি