1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
লেখক মুশতাকের মৃত্যুতে বিক্ষোভ করায় ৭ জনকে কারাফটকে জিজ্ঞাসাবাদের নির্দেশ প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে বিএনপির দুই নেতা আওয়ামী লীগ কার্যালয়ে এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত সঠিক মনে করে আ. লীগ শাহবাগে সংঘর্ষ : ৭ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ রাজধানীর ধানমণ্ডিতে ‘ছাদ থেকে পড়ে’ তরুণীর মৃত্যু উন্নয়নশীল দেশের তালিকায় যেতে জাতিসংঘের সুপারিশ পেল বাংলাদেশ বিকাশ’র যত নয়-ছয় : বর্গম্যান নাকি পরিচালক রংপুরের শেখপাড়ায় একই সঙ্গে আপন দুই খালাতো বোন আত্মহত্যার রহস্য উন্মোচন ‘মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক জিয়া’

নোয়াখালীর দুই পৌরসভায় নৌকার প্রার্থীর বিজয়

গোলাম মোস্তাফা বুলবুল
  • আপডেট : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭ বার দেখা হয়েছে

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর চাটখিল ও সোনাইমুড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থী বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। চাটখিল ও সোনাইমুড়ি পৌরসভা নির্বাচনের রির্টানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ রবিউল আলম এ তথ্য জানান।
চাটখিল পৌরসভার ১০টি কেন্দ্রে ইভিএম ও সোনাইমুড়ীর ৯টি কেন্দ্রে ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
সোনাইমুড়ী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাঁঠালিয়া মোহাম্মদিয়া হফেজিয়া নূরানি মাদ্রাসা কেন্দ্রে জাল ভোট দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করেন রির্টানিং অফিসার মোহাম্মদ রবিউল আলম। উক্ত কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ হাজার ৬৩।

চাটখিল পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নিজাম উদ্দিন (ভিপি নিজাম) নৌকা প্রতীক নিয়ে ১১ হাজার ৮২৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. মোস্তফা কামাল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯৬১ ভোট।
চাটখিল পৌরসভায় মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার ২৪ হাজার ৯৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৪৮৫ এবং মহিলা ভোটার ১২ হাজার ৪৫১ জন।
সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. নুরুল হক চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ৯ হাজার ৬০৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মো. মোতাহের হোসেন মানিক ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার এক ভোট। স্থগিত কেন্দ্রে ৩ হাজার ৬৩ ভোট। এই ভোট বাদ দিলেও নৌকা প্রতীকের প্রার্থী এগিয়ে থাকেন বলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়। পরে এ কেন্দ্রে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
সোনাইমুড়ী পৌরসভায় মেয়র পদে ৪ জন, ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৩২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৮৩৬ ও মহিলা ভোটার ১২ হাজার ৩৯৬ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি