1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পরিবেশ রক্ষায় ঐক্য পৃথিবীকে বাঁচাবে: ড. হাছান মাহমুদ বাংলাদেশি সিনেমা থেকে বাদ পড়লো সানি লিওনের আইটেম গান হাঁটুর হাড়ে ক্ষত: আরও অপেক্ষায় থাকতে হবে মেসিকে টেড্রোসকে ডব্লিউএইচও প্রধান হিসেবে দ্বিতীয় মেয়াদে সমর্থন বিসিবি নির্বাচনে মনোনয়ন তুললেন পাইলট ‘বিয়ে ছাড়াও মানুষের জীবনে আরো অনেক কিছু আছে’ এবার দীঘির নায়ক বনি সেনগুপ্ত যুক্তরাষ্ট্র থেকে আসছে আরো ২৫ লাখ টিকা সিআরবি নিয়ে তথ্যগত ভুল হচ্ছে কিনা সেটি খতিয়ে দেখা দরকার : রেলমন্ত্রী অসাংবিধানিক সরকার আনতে জল ঘোলা করছে বিএনপি-জামায়াত: ইনু শনিবার থেকে শাহজালাল বিমানবন্দরে কোভিড পরীক্ষা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৮৯ জন হাসপাতালে ভর্তি করোনায় আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১,২৩৩ স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বিএনপির লক্ষ্য নিজেদের পকেটের উন্নয়ন: কাদের

পলাশে সারকারখানায় অস্থায়ী শ্রমিক ছাটাই ও স্থায়ী শ্রমিকদের বদলীর প্রতিবাদে মানববন্ধন

মো: খায়রুল ইসলাম
  • আপডেট : বুধবার, ২ জুন, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশ শিল্প এলাকার ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সারকারখানায় দৈনিক ভিওিক শ্রমিক ছাঁটাই এবং স্থায়ী শ্রমিক/কর্মচারীদেরকে হয়রানী মূলক বদলী বন্ধ করার দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে সারকারখানার প্রধান ফটকের সামনে সকাল ১১ টা থেকে সাড়ে বারটা পর্ষন্ত ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সারকারখানার স্থায়ী ও অস্থায়ী কয়েকশ শ্রমিক-কর্মচারীরা এতে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৬৮ সাল থেকে ঘোড়াশাল ইউরিয়া সারকারখানা এবং ১৯৮১ সাল থেকে পলাশ ইউরিয়া সারকারখানার উৎপাদন শুরু হয়। তখন থেকে দৈনিক ভিত্তিক (অস্থায়ী) শ্রমিক, স্থায়ী শ্রমিক নিরলস পরিশ্রম করে কারখানার উৎপাদন চালু রেখে আসছিলেন। ২০১৯ সালের ২ জুলাই ঘোড়াশাল-পলাশ ফার্টিলাইজার মেগা প্রকল্প নামে নতুন আধুনীক সারকারখানা তৈরী করার লক্ষে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা ২টির উৎপাদন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। উৎপাদন বন্ধ থাকলেও বিভিন্ন কাজ অব্যাহত রয়েছে এবং নতুন করে কারখানার কাজও শুরু হয়েছে। কিন্তু দু:খের বিষয় নতুন কারখানায় কাজের সুযোগ না করে দৈনিক ভিত্তিক (অস্থায়ী) শ্রমিকদেরকে ছাঁটাই করা হচ্ছে এবং অভিজ্ঞতা সম্পূর্ণ স্থায়ী শ্রমিক-কর্মচারীদেরকে হয়রানী মূলক বদলী করা হচ্ছে। বর্তমানে শ্রমিক/কর্মচারীরা চাকুরি হারালে তাদের পরিবার পরিজন নিয়ে দাড়াবার জায়গা নেই। এমনকি অনাহারে তাদের মারা যাওয়া ছাড়া কোন উপায় থাকবে না। বক্তরা অবিলম্বে তাদের দাবী মানার আহবান জানান,নতুবা আগামী রোববার থেকে আরো কঠোর আন্দোলন করার হুমকি দেন।

ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সারকারখানার স্থায়ী ও অস্থায়ী শ্রমিক-কর্মচারীদের ব্যানারে আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার সিবিএ সভাপতি ও ঘোড়াশাল-পলাশ অঞ্চল শাখা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো.আমিনুল হক ভুইয়া, ঘোড়াশাল ইউরিয়া সারকারখানার সিবিএ সাধারন সম্পাদক মো.আব্দুর রহিম, ঘোড়াশাল-পলাশ অঞ্চল শাখা জাতীয় শ্রমিক লীগের সাধারন সম্পাদক চন্দন কুমার চংদার ও সারকারখানা সিবিএ সহ সভাপতি মো.খোরশেদ আলম এবং সিবিএ নেতা মাহমুদুল হাসান ও প্রদীপ কুমার প্রমুখ।

এদিকে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সারকারখানা মেগা প্রকল্পের পিডি মো.রাজিউর রহমান মল্লিককে বার বার মোবাইলে কল করলেও তিনি ফোন ধরেননি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি