1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
কালুরঘাটে মুক্তিযুদ্ধের বিশেষ স্মৃতিস্তম্ভ করা হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর আয় বাড়াতে হবে: মন্ত্রী ডিসিদের কমিটি গঠনের প্রস্তাবে সায় দেননি পরিকল্পনামন্ত্রী সালমানের সঙ্গে প্রেমের গুঞ্জনে যা বললেন সামান্থা আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৮৪০৭ সরকার বিদেশিদের ওপর নির্ভরশীল নয় : তথ্যমন্ত্রী মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল ৩ শর্তে সুপারিশপত্র দিতে মন্ত্রণালয়ের নির্দেশ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বর্তমানে আক্রান্তদের ২০ শতাংশেরই ওমিক্রন শুরুর আগেই বিপিএলে করোনার হানা রজনীকান্ত মেয়ের সঙ্গে সংসার ভাঙল ধনুশের জনসেবা নিশ্চিতে ডিসিদের ২৪ নির্দেশনা প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হয় : প্রধানমন্ত্রী শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেন পররাষ্ট্রমন্ত্রী

পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড : শোয়েব আক্তার

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫ বার দেখা হয়েছে

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরেছে নিউজিল্যান্ড। কিউইদের এমন ঘটনায় চটেছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আক্তার। তার মতে, অন্যান্য দলগুলো যখন পাকিস্তান সফরে আগ্রহ দেখিয়ে সূচি ঠিক করছে তখন নিউ জিল্যান্ডের এমন ঘটনা পাকিস্তান ক্রিকেটকে খুন করল।

রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর লাহোরে হওয়ার কথা ছিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু নিউ জিল্যান্ড পাকিস্তানে থাকা তাদের নিরাপত্তা কর্মকর্তার কাছ থেকে তথ্য পাওয়ার ভিত্তিতে সফর বাতিল করে দেশে ফিরেছে। তাদের তাৎক্ষণিক সিদ্ধান্তকে অপ্রয়োজনীয় উল্লেখ করে শোয়েব আক্তার টুইট করেন, ‘এইমাত্র নিউজিল্যান্ড পাকিস্তান ক্রিকেটকে খুন করল। আবারও ঘুরে দাঁড়াবে পাকিস্তান ক্রিকেট।’

২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলংকা দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেট হয়নি পাকিস্তানে। লম্বা সময় নিরপেক্ষ ভেন্যুতে ‘হোম সিরিজ’ খেলা দেশটিতে ধীরে ধীরে সফর শুরু করছিল বিভিন্ন দেশ। বাংলাদেশও ২০২০ সালের শুরুর পাকিস্তান সফর করেছিল।

নিউজিল্যান্ডের এমন কর্মকাণ্ড মানতেই পারেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা। টুইট করে তিনি সাফ জানিয়েছেন, আইসিসির বোর্ড সভায় নিউ জিল্যান্ডকে কড়া জবাব দেবেন তিনি।

টুইটে রজিম রাজা লিখেন, ‘খুবই বাজে একটা দিন ছিল। সমর্থক ও ক্রিকেটারদের জন্য ব্যথিত আমি। নিরাপত্তার হুমকির ব্যাপারে একতরফা দৃষ্টিভঙ্গি নিয়ে সফর থেকে চলে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন সেটার কারণ খোলাসা হয় না!! নিউজিল্যান্ড কোন পৃথিবীতে বাস করে?? আমরা আইসিসির কাছে অভিযোগ করব এবং নিউজিল্যান্ড সেখানেই শুনতে পাবে।’

নিউজিল্যান্ড দলের সফর বাতিলের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের রাষ্ট্রপ্রধানের সঙ্গে কথা বলেছেন। তবুও দেশটিতে অতিথিরা থাকতে চায়নি।

এদিকে সিরিজ বাতিল হওয়ায় হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, বোলার হাসান আলী, ব্যাটসম্যান ফখর জামান। প্রত্যেকেই পাকিস্তানকে নিরাপদ বলে মন্তব্য করেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি