1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন জলাবদ্ধতা নিরসনে মেয়র তাপসের সফলতাকে প্রশ্নবিদ্ধ করছে কারা? সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারী শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে কাজ করায় দেশের অর্থনীতি এখন শক্তিশালী: প্রধানমন্ত্রী বাজারে কাঁচা মরিচের ‘ঝাল’ বেড়েই চলছে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই রোববার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  একাদশে ভর্তি: শেষধাপেও কলেজ পাননি ১২ হাজার শিক্ষার্থী প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সড়কের প্রকৌশলী শাহজাদার সংঘবদ্ধ দূর্নীতির সিদ্ধান্ত

পায়রা বন্দর উন্নয়নে ৫৫০০ কোটি টাকা অর্থায়ন কর‌বে সোনালী ব্যাংক

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩৮৭ বার দেখা হয়েছে

দেশের দক্ষিণে অবস্থিত পায়রা বন্দরের অবকাঠামো উন্নয়নে সা‌ড়ে পাঁচ হাজার কোটি টাকা অর্থায়ন কর‌বে রাষ্ট্রায়ত্ব সোনালী ব্যাংক।

সোমবার (১৫ মার্চ) অর্থ বিভাগে সোনালী ব্যাংক, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও পায়রা বন্দর কর্তৃপক্ষের মধ্যে এ সংক্রান্ত ত্রিপক্ষীয় ঋণচুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে সরাসরি অংশগ্রহণ করেন। এই চুক্তির আগে প্রধানমন্ত্রী ‘বাংলাদেশ অবকাঠামো উন্নয়ন তহবিল’ এর উদ্বোধন করেন এবং ওই তহবিল থেকে ‘পায়রা বন্দরের রাবনাবাদ চ্যানেলের ক্যাপিটাল ও মেইনটেইনেন্স ড্রেজিং’ শীর্ষক স্কিমে প্রথম এই তহবিল উদ্বোধন করেন।

সোনালী ব্যাংকের মাধ্যমে পায়রা বন্দরের ৫৫০০ কোটি টাকার অর্থায়নই হচ্ছে এই তহবিল থেকে দেশের সর্বপ্রথম অর্থায়ন।

ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবীর, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, সোনালী ব্যাং‌কের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল মান্নান এসময় উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি