1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

পিটিআইকে নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে পাকিস্তান সরকার

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৬২ বার দেখা হয়েছে

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার কথা বিবেচনা করছে সরকার।
আসিফ রাষ্ট্রের ভিত্তির ওপর আক্রমণের জন্য পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টিকে (পিটিআই) অভিযুক্ত করেছেন এবং বলেছেন, এটা সহ্য করা যাবে না।
চলতি মাসের শুরুর দিকে ইমরান খানের গ্রেপ্তারের ফলে পাকিস্তানজুড়ে ব্যাপক বিক্ষোভ শুরু হয় এবং সরকারি ভবন ও সামরিক কম্পাউন্ডে ভাঙচুর করা হয়।
এ ঘটনার পর পিটিআইয়ের হাজার হাজার সমর্থক ও দলের বেশ কয়েকজন সিনিয়র নেতাকে আটক করা হয়েছে।
দল নিষিদ্ধ করার প্রশ্নে ইমরান খানের কাছ থেকে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি, তবে তিনি ওই সহিংসতার বিষয়ে একটি স্বাধীন তদন্তের আহ্বান জানিয়েছেন।
সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, প্রতিরক্ষা স্থাপনায় হামলার উদ্দেশ্য ভারতের হতে পারে তবে পাকিস্তানের নয়। এবং পিটিআইকে নিষিদ্ধ করার বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি, ‘তবে আমরা অবশ্যই পিটিআইয়ের ওপর নিষেধাজ্ঞা পর্যালোচনা করছি।’
খাজা আসিফ বলেন, ৯ মের ঘটনা হঠাৎ করে ঘটেনি, বরং পরিকল্পিতভাবে সেনাবাহিনীর কোর কমান্ডার, সদর দপ্তর, গুজরানওয়ালা সেনানিবাস এবং মিয়ানওয়ালিতে বিমান ঘাঁটিসহ অন্যান্য স্থানে হামলা চালানো হয়েছে।
তিনি বলেন, ইমরান খান সেনাবাহিনীকে তার প্রতিপক্ষ হিসেবে দেখেন।
‘তার পুরো রাজনীতিই [একসময়] বসে থাকতো সেনাবাহিনীর কোলে এবং আজ হঠাৎ করেই তিনি এর বিরুদ্ধে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। আমি যেটা বলছি সেটা পিটিআই ত্যাগকারীরাও সবাই বলছেন … তারা বলেছে যে সবকিছু পরিকল্পনা করেই হয়েছে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি