Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
পিসিবি’র এক লাখ রুপির প্রস্তাবে হাফিজের না – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

পিসিবি’র এক লাখ রুপির প্রস্তাবে হাফিজের না

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৬৮ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মোহাম্মদ হাফিজ। প্রায় ৪০ বছর বয়সে যখন বিশ্বের অনেক ক্রিকেটার ক্রিকেট ছেড়ে কোচিং কিংবা ধারাভাষ্যকে পেশা হিসেবে বেছে নিচ্ছেন ঠিক সেখানে এখনও দাপটের সঙ্গে ক্রিকেট চালিয়ে যাচ্ছেন মোহাম্মদ হাফিজ। আর এমন পারফরম্যান্সের উপহার হিসেবে মাসিক এক লাখ রুপি বেতনে বোর্ডের সঙ্গে চুক্তির প্রস্তাব প্রদান করে পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। তবে পিসিবির এমন প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন হাফিজ।
গত বছর ফর্মহীনতা এবং বয়সের অজুহাত দেখিয়ে হাফিজকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল পিসিবি। এবার ইংল্যান্ডের মাটিতে তার দারুণ পারফরম্যান্স দেখে টনক নড়েছে বোর্ডের কর্মকর্তাদের। তাই তো হাফিজের সঙ্গে পুনরায় চুক্তি করতে চায় তারা। পিসিবি’র এই চুক্তিতে রাজি হলে মাসিক ১ লাখ পাকিস্তানি রুপির বেশি বেতন পেতেন হাফিজ। তবে পাকিস্তানের দৈনিক পত্রিকা দ্য নিউজ ইন্টারন্যাশনাল’র তথ্যমতে এরই মধ্যে নিজের সিদ্ধান্তের কথা বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি।
ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই তারকা অলরাউন্ডার। সিরিজে দুটি হাফসেঞ্চুরিসহ ১৭৬ দশমিক ১৩ স্ট্রাইকরেটে ১৫৫ রান করেন তিনি। এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর হাফিজের উন্নতি হয়েছে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও। ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ২৪ ধাপ এগিয়ে ৪৪ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি।
তবে বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার ফলে হাফিজকে সংরক্ষিত চুক্তির আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। এর মাধ্যমে মাসিক বেতনের পরিবর্তে শুধু ম্যাচ ফি এবং দৈনিক ভাতা পাবেন এই অভিজ্ঞ ক্রিকেটার।
পাকিস্তানের হয়ে ৫৫টি টেস্ট, ২১৮ ওয়ানডে এবং ৯৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোহাম্মদ হাফিজ। টেস্টে ১০টি সেঞ্চুরি এবং ১২টি হাফ সেঞ্চুরিসহ ৩৭.৬৪ গড়ে ৩ হাজার ৬৫২ রান সংগ্রহ করেছেন তিনি। ওয়ানডেতে ১১টি সেঞ্চুরি এবং ৩৮টি হাফ সেঞ্চুরির মালিক হাফিজ। এই ফরম্যাটে ৩২.৯০ গড়ে ৬ হাজার ৬১৪ রান সংগ্রহ করেন তিনি। এছাড়া ২৬.৮৩ গড় এবং ১১৯.৫৪ স্ট্রাইক রেটে আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে ২ হাজার ১৪৭ রান রয়েছে হাফিজের।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি