1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
টাকা নয়, কাজ দিয়েই মানুষের হৃদয় ও মন জয় করা যায়: আইজিপি আওয়ামী লীগ সবাই করতে পারবে তবে নেতৃত্বে আসবে ত্যাগীরা : তথ্যমন্ত্রী ২৫ কোটি ডলার ঋণ অনুমোদন এডিবির জাতিসংঘে কাশ্মীর বিরোধের সমাধান চাইলেন ইমরান খান বৈশ্বিক মঙ্গলের জন্য কাজ করবে কোয়াড জোট : মোদি করোনায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ৮১৮ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি বিশ্বনেতারা প্রধানমন্ত্রীর কাছে উন্নয়ন ও নেতৃত্বের গল্প শুনতে চান : তথ্যমন্ত্রী দেশের উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার : পরিকল্পনামন্ত্রী বিশ্ব মানবতার কণ্ঠস্বর জননেত্রী শেখ হাসিনা : পলক ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে : টেলিযোগাযোগমন্ত্রী প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী আগামী জুনের মধ্যে পদ্মা সেতুর উদ্বোধন : ওবায়দুল কাদের রোহিঙ্গা প্রত্যাবাসনে ইইউর সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

পুনরায় স্কুল খোলার প্রয়োজনীয়তা ও করণীয় বিষয়ক গাইবান্ধায় গোলটেবিল বৈঠক

লিটন মিয়া লাকু
  • আপডেট : সোমবার, ৭ জুন, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

গাইবান্ধা: স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে ‘পুনরায় স্কুল খোলার প্রয়োজনীয়তা ও করণীয় বিষয়ক’ এক গোলটেবিল বৈঠক সোমবার গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের তৃতীয় তলার কম্পিউটার ল্যাব কাম কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। গাইবান্ধার রেডিও সারাবেলা ৯৮.৮ এফএম এর উদ্যোগে এবং জেলা প্রশাসন ও ইউনিসেফের সহযোগিতায় এই গোলটেবিল বৈঠকটি অনুষ্ঠিত হয়। গোলটেবিল বৈঠকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগমের সভাপতিত্বে ও রেডিও সারাবেলার সিনিয়র স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুকের প্রাণবন্ত সঞ্চালনায় গোলটেবিল বৈঠকে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রবিউল হাসান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. নার্গিস জাহান, জেলা তথ্য অফিসার মুহাম্মদ মাহফুজার রহমান, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রফেসর জাহিদুল ইসলাম, উপাধ্যক্ষ ড. অনামিকা সাহা, বিটিভির সাংবাদিক আবেদুর রহমান স্বপন, লাইফ বয় ফ্রেন্ডশীপের আব্দুস সালাম, এসকেএস ফাউন্ডেশনের আশরাফ আলী, ঘাগোয়া ইউপি চেয়ারম্যান আমিনুর জামান রিংকু, বোয়ালী ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ আব্দুল্লাহ, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তালহা সাহাল রাফে, আফিসা আলিফ, ইফতি হাসান অদিতা, আহমেদ ফরুখ প্রমুখ। গোলটেবিল বৈঠকের শুরুতেই বিষয়টির উপর কিনোট পেপার উপস্থাপন করেন রেডিও সারাবেলার পক্ষে আঁখি আক্তার।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত সেক্টর হচ্ছে শিক্ষা। কিন্তু করোনার কারণে যেহেতু মানুষের জীবন এবং স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার পাবে সেজন্য সে দিকটা বিবেচনায় রেখেই পুনরায় স্কুল খোলার বিষয় এবং করণীয় সম্পর্কে সরকার যথাসময়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলেও তিনি উল্লেখ করেন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম তাঁর বক্তব্যে গোলটেবিল বৈঠক আয়োজনের জন্য ইউনিসেফ ও রেডিও সারাবেলাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এখানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যে বক্তব্য উপস্থাপন করলেন করোনায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারও একই ধরণের চিন্তা করছেন। শিক্ষার উন্নয়নের বিষয়টি বিবেচনা এনে সরকার যথাসময়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো পুনরায় খুলে দেবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, গোলটেবিল বৈঠকে সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি, এনজিও প্রতিনিধি, শিক্ষার্থীবৃন্দ ও রেডিও সারাবেলা ৯৮.৮ এফএম এর কর্মকর্তারা অংশ নেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি