1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৫:১৭ অপরাহ্ন

পুরোনো দরের তেল নতুন দামে বিক্রি, আড়াই লাখ টাকা জরিমানা

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ১০ বার দেখা হয়েছে

চট্টগ্রামে অভিযানে মিলছে পুরোনো দরের সয়াবিন তেল। জরিমানা দিয়েও ব্যবসায়ী সিন্ডিকেট এখনো আগের দামের তেল মজুত করে নতুন দামে বিক্রি করছে।

শুক্রবার (১৩ মে) ছুটির দিনেও নগরীর আগ্রাবাদ চৌমুহনী কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ অভিযানে তিন প্রতিষ্ঠানে পাওয়া গেছে প্রায় আড়াই হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল। যেগুলোর গায়ে পুরোনো দর লেখা। এরমধ্যে পাঁচ লিটার বোতলের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ৭৬০ টাকা। কিন্তু প্রতিষ্ঠান তিনটি এই তেল নতুন দামে ৯৫০ থেকে এক হাজার টাকায় বিক্রি করছিল।

অভিযানে মার্কেটের ‘মজুমদার স্টোর’কে দুই লাখ টাকা জরিমানা করেন অধিদপ্তরের কর্মকর্তারা। দোকানটি থেকে প্রায় দুই হাজার ২০০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়।

অন্যদিকে ‘রশিদ অ্যান্ড ব্রাদার্স’ নামের আরেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার এবং একই অপরাধে অন্য প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এই তিন প্রতিষ্ঠানে পাওয়া প্রায় আড়াই হাজার লিটার সয়াবিন তেল সাধারণ ভোক্তাদের কাছে পুরোনো দামে বিক্রি করা হয়।

ন্যায্য দামে তেল নিতে মানুষের ভিড়

অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান জাগো নিউজকে বলেন, পুরোনো দরের ভোজ্যতেল মজুত করে নতুন দামে বিক্রি করছিল চৌমুহনী কর্ণফুলী মার্কেটের কয়েকটি দোকান।

তিনি বলেন, অভিযানে পাওয়া সয়াবিন তেলগুলো রমজানের ঈদের আগে কেনা। মজুত করা এসব তেল দোকানগুলো বেশি দামে বিক্রি করছিল। জরিমানার পাশাপাশি আমাদের উপস্থিতিতে তিন প্রতিষ্ঠানের গুদামে পাওয়া সয়াবিন তেল তাৎক্ষনিকভাবে পুরোনো দামে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি