1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

পূজার সমালোচিত দৃশ্যটি বাদ দেবেন না নির্মাতা

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৫ বার দেখা হয়েছে

সমালোচনার মুখে পড়েছেন এ সময়ের চিত্রনায়িকা পূজা চেরি। ‘হৃদিতা’ সিনেমার ট্রেইলার প্রকাশের পর এই অভিনেত্রীর একটি দৃশ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠে। তোপের মুখে পড়ে পূজার সেই দৃশ্যটি কর্তন করে ট্রেইলার প্রকাশ করেন নির্মাতা।

এরই মধ্যে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে ‘হৃদিতা’। ট্রেইলার থেকে পূজার ‘বিতর্কিত’ যে দৃশ্য বাদ দেওয়া হয়েছে, সেই অংশটুকু কি সিনেমা থেকেই বাদ দেওয়া হবে? একটি চলচ্চিত্র নিয়ে একজন নির্মাতার দীর্ঘদিনের স্বপ্ন-পরিকল্পনা থাকে। আর তা বাস্তবে রূপ দিতে অনেক কাঠ-খড় পোড়াতে হয় নির্মাতাকে। তিলে তিলে গড়া এমন একটি স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার পর তার বুকে কাচি চালাতে চান না কোনো নির্মাতা এটাই হয়তো স্বাভাবিক! যে কারণে নির্মাতা এক বাক্যে বলছেন—বিবস্ত্রর ওই দৃশ্য কর্তন করা হবে না।

এ বিষয়ে পরিচালক ইস্পাহানি বলেন, ‘আমার সিনেমাটি সেন্সর করা। ওই দৃশ্য নিয়ে কথা বলতে চাই না। কয়েকটি ফ্রেমের একটি শট নিয়ে মানুষ সমালোচনা করবে এটা আমি চাইনি। যে কারণে ট্রেইলার থেকে দৃশ্যটি মুছে দিয়েছি।’

সিনেমাটি দেখে অনেকে প্রশংসা করেছেন বলে জানান নির্মাতা ইস্পাহানি। তিনি বলেন, ‘সিনেমাটি অনেকেই দেখেছেন কেউ খারাপ বলেনি। পুরো সিনেমা না দেখে হঠাৎ করে ট্রেইলার দেখে কেউ কেউ নিতে পারেনি বা বুঝেনি! তাই সমালোচনা করছেন। সিনেমাটি যখন মুক্তি পাবে তখন দর্শক দেখে সমালোচনা তো করবেই না বরং প্রশংসা করবে। পরিপূর্ণ সামাজিক একটি সিনেমা; এতে অনেক কিছুই আছে যেগুলো নান্দনিকভাবে তুলে ধরা হয়েছে। আনিস ভাই (আনিসুল হক) সিনেমাটি দেখেছেন। উনার কাছে ভালো লেগেছে, তিনি নিজেও তার ফেসবুক আইডি থেকে সিনেমার প্রমোশন করছেন। নিয়মিত পোস্ট করছেন। খারাপ কিছু হলে উনাকেও আমরা পেতাম না।’

গত ২০ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে পূজা চেরি অভিনীত ‘হৃদিতা’ সিনেমার ট্রেইলার। আনিসুল হকের গল্পে সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পূজা।

ট্রেইলারে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজাকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্র রূপদানকারী এবিএম সুমনকে। ক্যামেরায় পূজা সাবলীল থাকলেও এ দৃশ্য মেনে নিতে পারেননি নেটিজেনরা। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা। ২০১৯-২০ অর্থ বছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া সিনেমাটিতে পূজার নায়ক এবিএম সুমন। এ ছাড়া আরো অভিনয় করেছেন—মানস বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম, আরজুমান আরা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি