1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৪৬ অপরাহ্ন

পোপ ফ্রান্সিস-বাইডেন সাক্ষাৎ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ৫১ বার দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন শুক্রবার ভ্যাটিকানে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করেছেন। বিশ্ব অর্থনীতি সম্পর্কে রোমে জি-২০ নেতাদের শীর্ষ সম্মেলন ও স্কটল্যান্ডের গ্লাসগোতে জলবায়ু পরিবর্তন সম্পর্কিত শীর্ষ সম্মেলনের আগে এই সাক্ষাৎটিকে ব্যক্তিগত ও রাজনৈতিক সাক্ষাৎ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

পোপ পরিবারের প্রধান মনসিনিয়া লিওনার্দো সাপিয়েঞ্জা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে স্বাগত জানান। দুপুরে বাইডেন দম্পতি পোপের সঙ্গে ব্যক্তিগত সাক্ষাৎ করেন। এরপর একটি প্রতিনিধি বৈঠকে অংশ নেন যেখানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেইক সালিভান ও হোয়াইট হাউসের ডেপুটি চিফ অফ স্টাফ জেন ও’ম্যালি ডিলন উপস্থিত ছিলেন।

হোয়াইট হাউস বলতে অস্বীকৃতি জানায় যে বাইডেন পোপ ফ্রান্সিসের কাছ থেকে পবিত্র কমিউনিয়ন (ব্যক্তি মনের কথাগুলো ব্যক্ত করেন) নেবেন কি-না। এই বিষয়টি সংবেদনশীল কেননা অনেকে দাবি করেন যে একজন ক্যাথলিক প্রেসিডেন্ট যিনি গর্ভপাত সমর্থন করেন তিনি এই হলি কমিউনিয়ন পেতে পারেন না।

রোমে যাওয়ার পথে এয়ার ফোর্স ওয়ানে ভিওএ-কে প্রধান সহকারী প্রেস সচিব কারিন জ-পিয়ের বলেন, ‌‘এটি খুবই ব্যক্তিগত বিষয়। তার ধর্ম তার ব্যক্তিগত বিষয়। এই মুহূর্তে আমার কাছে এই বিষয়ে কোনো তথ্য নেই।’

বাইডেন সম্ভবত লিঙ্গ, যৌনতা ও প্রজনন সম্পর্কিত বিষয়গুলোর মুখোমুখি হবেন। এর কারণ তিনি বছরের পর বছর ধরে তার দৃঢ় রোমান ক্যাথলিক ধর্মের সঙ্গে একটি সুস্পষ্টভাবে ধর্মনিরপেক্ষ সরকারের নেতৃত্ব দেওয়ার দায়িত্বের সমন্বয় করার চেষ্টা করেছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি