1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:২১ অপরাহ্ন
শিরোনামঃ

পোশাক খাতে প্রণোদনা ঋণ পরিশোধের সময় বাড়বে : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪১ বার দেখা হয়েছে

করোনাকালে তৈরি পোশাক খাতের মালিকদের জন্য সরকারের দেয়া প্রণোদনা ঋণ পরিশোধের সময় সীমা আরও ছয় মাস বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
তিনি বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের আবেদনে ইতিবাচক সারা দিয়েছেন। আমরা ধরে নিতে পারি এই ঋণ পরিশোধের সময়সীমা বৃদ্ধি পাবে।
মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে হোটেল রেডিসনে আয়োজিত ‘বিজিএমইএর অগ্রযাত্রায় সম্মিলিত পরিষদ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন দেশের তৈরি পোশাক মালিক ও রফতানিকারক সমিতি বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শিদী।
বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা কাউকে ছোট করে দেখব না। নির্বাচনে সবাই আসতে পারে। তবে শিল্পের স্বার্থে সম্মিলিত পরিষদের যোগ্য প্রার্থী ফারুক হাসানকে আমরা চাই। এ কথা শুধু আমার একা নয়, পুরো শিল্প সংশ্লিষ্টদের। এ বৃক্ষটি (ফারুক) আমরা অনেক বছর ধরে চিনে আসছি।
প্যানেল লিডার ফারুক হাসান বলেন, আমি বিজয়ী হলে এ সেক্টরের জন্য, আপনাদের জন্য, দেশের জন্য আগামী দুই বছর নিজেকে উৎসর্গ করব। মেনুফেস্টু তৈরির জন্য আমাদের কাজ চলমান আছে এমন মেনুফেস্টু করব, যাতে শিল্পে সফলতা বয়ে আনবে। দেশের পোশাক শিল্পকে ব্র্যান্ডিং করাই হবে আমার বড় কাজ।

বিজিএমইএর সাবেক সভাপতি ও ফুটবলার আব্দুস সালাম মুর্শিদীর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম, গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, ব্যবসায়ী নেতা একে আজাদ, এফবিসিসিআইএর সভাপতি শেখ ফজলে ফাহিম, প্লাস্টিক অ্যাসোসিয়েশন বিপিজিএমইএ সভাপতি জসিম উদ্দিন, বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি আসলাম সানি, বিকেএমইএর জ্যেষ্ঠ সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, বিটিএমএর সভাপতি মোহাম্মদ আলী খোকন প্রমুখ।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি