1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৯৮ জনের মৃত্যু ফের ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী ৭ দিনের রিমান্ডে শেষ কার্যদিবসে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন শ্রমিক হত্যাকাণ্ডের প্রতিবাদে ও খাদ্যের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের বিক্ষোভ যারা এতিমদের পুঁজি করে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করেন তারা অবশ্যই পাপী : মনোরঞ্জন শীল গোপাল নিজগৃহে “পরবাসী” দৃষ্টিপ্রতিবন্দী শান্ত  বাঁশখালীতে নিহত শ্রমিকদের পরিবারকে ৩ কোটি টাকা করে দিতে রিট প্রাথমিকের শিক্ষক নিয়োগে প্রস্তুতি নেবেন যেভাবে প্রতিষ্ঠানের নামে সঞ্চয়পত্র বিক্রি করতে পারবে না ব্যাংক-পোস্ট অফিস করোনা রোগী বাড়লে আর সামাল দেওয়া সম্ভব হবে না : স্বাস্থ্যমন্ত্রী

প্রথমবার অ্যাপলের ত্রৈমাসিক আয় ১০ হাজার কোটি ডলার ছাড়াল

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১
  • ৩৬ বার দেখা হয়েছে

করোনা মহামারিতে থমকে গেছে বিশ্ব। বিভিন্ন দেশের অর্থনীতিতে ধস নেমে এসেছে। তবে এই মহামারিতেও ফুলেফেঁপে উঠেছে বেশ কিছু প্রতিষ্ঠান। এর বড় উদাহরণ এখন আইফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল। যুক্তরাষ্ট্রের বহুমাত্রিক এই প্রযুক্তি প্রতিষ্ঠানের প্রথম ত্রৈমাসিক আয় ১০ হাজার কোটি ছাড়িয়ে গেছে।
প্রতি বছরই ক্রিসমাসের সময়টায় অ্যাপলের জন্য যেন এক উৎসব। চলতি বছর করোনা মহামারির মধ্যেও এই চিত্রের ব্যতিক্রম ঘটেনি। এ বছরও প্রতিষ্ঠানটিতে পণ্য বিক্রির হিড়িক ছিল চোখে পড়ার মতো। আগের সময়ের রেকর্ড ভেঙেছে প্রতিষ্ঠানটি, এমনকি ফেসবুকের চেয়েও চারগুণ বেশি আয় করেছে তারা।
অ্যাপল ছাড়া অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্যে অ্যামাজনের বার্ষিক আয় ছিল বেশি। তবে সেটা খুব বড় আকারের নয়। চলতি মাসের ২৭ তারিখে অ্যাপলের পক্ষ থেকে তাদের বার্ষিক আর্থিক ফলাফল ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির ত্রৈমাসিক আয় ছিল ১১ হাজার ১৪০ কোটি ডলার যা আগের সব রেকর্ড ভেঙেছে।
অ্যাপলের নির্বাহী কর্মকর্তা টিম কুক বলেন, ‘বিশ্বজুড়ে অ্যাপল টিমের বিভিন্ন সদস্যদের অক্লান্ত পরিশ্রম এবং তাদের উদ্ভাবনী কাজ ছাড়া অ্যাপলের পক্ষে এই সাফল্য অর্জন করা সম্ভব ছিল না।’
১৯৮৪ সালে যাত্রা শুরু করে অ্যাপল। আইফোন, আইপ্যাড, ম্যাক, অ্যাপল ওয়াচ এবং অ্যাপল টিভিসহ বিশ্বের উন্নতমানের বিভিন্ন প্রযুক্তি পণ্যের নেতৃত্ব দিচ্ছে অ্যাপল। বিভিন্ন সফটওয়্যার তৈরির ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এই প্রতিষ্ঠান। বিশ্বের বিভিন্ন দেশে মানুষের জীবনকে আরও সহজ করতে এবং সবচেয়ে ভালো পণ্যটি মানুষের হাতে পৌঁছে দিতে প্রতিষ্ঠানটির এক লাখের বেশি কর্মী কাজ করছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি