1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক প্রচার
৩ দিনেও জবাব মিলেনি বিকাশ কর্তৃপক্ষের ॥ সম্পাদককে হুমকি, পল্টন থানায় জিডি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
  • ১৫৭ বার দেখা হয়েছে
প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক প্রচার<br>৩ দিনেও জবাব মিলেনি বিকাশ কর্তৃপক্ষের ॥ সম্পাদককে হুমকি, পল্টন থানায় জিডি
মোবাইলের স্ক্রীনশট থেকে নেয়া বিজ্ঞাপনের ছবি

বিশেষ প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভিডিও বিজ্ঞাপন প্রচার করা হয় বাংলাদেশ ব্যাংকের তালিকাভুক্ত প্রাইভেট ব্যাংক ব্র্যাক ব্যাংকের সাবসিডিয়ারী কোম্পানি বিকাশ এর এ্যাপ থেকে। এ ঘটনা প্রকাশের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, ডিএমপি ঢাকাসহ সংশ্লিষ্ট দপ্তরসমূহ গুরুত্বের সঙ্গে তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জাতীয় অর্থনীতিকে জানিয়েছেন। এ ঘটনার বিস্তারিত পর্যালোচনা করে তথ্য মন্ত্রণালয় দ্রুত পদক্ষেপ হিসেবে প্রেস ইনফরমেশন বিভাগের মাধ্যমে বিকাশ কোম্পানির কাছের কৈফিয়ত তলব করে চিঠি প্রেরণ করা হয়েছে। দু’দিন পার হলেও বিকাশ কর্তৃপক্ষ কোনো জবাব দেয়নি বলে সরকারের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জাতীয় অর্থনীতিকে নিশ্চিত করেন। এছাড়া তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট দফতরে নির্দেশ প্রদান করেছেন বলে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জাতীয় অর্থনীতিকে জানিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় ও নিরাপত্তা বিভাগ থেকেও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে সূত্রে জানা গেছে। এদিকে বিকাশের পক্ষ নিয়ে অজ্ঞাত নম্বরবিহীন ০০০ থেকে ডট ডট কল করে দৈনিক জাতীয় অর্থনীতির সম্পাদককে দেখে নেয়াসহ তুলে নিয়ে যাবে বলে হুমকি দিয়ে গালমন্দ করা হয়। এ বিষয়ে থানায় একটি জিডি করা হয়েছে। জিডি নং-২৩৫, তারিখ : ০৩/১২/২০২০ ইং, পল্টন মডেল থানা, ডিএমপি, ঢাকা।
এ বিষয়ে জাতীয় অর্থনীতির অনুসন্ধানে জানা গেছে, মোটা অংকের টাকার বিনিময়ে গুগলের মাধ্যমে বিকাশ এ্যাপসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভিডিও বিজ্ঞাপনটি প্রচার করা হতে পারে বলে আইনশৃঙ্খলা বাহিনী ও আইটি অপরাধ নিয়ন্ত্রণ বিভাগের পক্ষ থেকে বিশ্লেষণ করা হচ্ছে। ডিএমপির আইটি অপরাধ বিভাগও ঘটনার বিশ্লেষণে মাঠে রয়েছে বলে ডিবি জানিয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় বিকাশের এ্যাপ হিসাব ওপেন করার পর সংশ্লিষ্ট ভিডিও বিজ্ঞাপনটি দেখা যায়। রাতেই বিষয়টি সরকারের শীর্ষ মহলে অবহিত হবার পর ঐ বিজ্ঞাপনটি অপসারণ করে বিকাশ এ্যাপ। এ বিষয়ে দৈনিক জাতীয় অর্থনীতি সংবাদ প্রচার করে। দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার শীর্ষ সংবাদ প্রকাশ করে। বিষয়টি সম্পর্কে ব্র্যাক ব্যাংক লি. ও বিকাশের কর্মকর্তাদের অবহিত করা হলেও এ রিপোর্ট প্রকাশের আগ মুহূর্ত পর্যন্ত কোন ভাষ্য পাওয়া যায়নি। এ রিপোর্ট প্রকাশের পর দেশের সচেতন মানুষ, আওয়ামী লীগের নেতারা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তারা যে কোন মূল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি