1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
নিরাপদ সড়কের জন্য সরকারের নির্বাচনী অঙ্গীকার বাস্তবায়নের দাবী সোনাগাজীর থাকখোয়াজ লামছি মৌজার তিন ফসলী জমি অধিগ্রহণ করা হবে না – ফেনী জেলা প্রশাসক বেগমগঞ্জ উপজেলা ১৬ টি ইউনিয়ন মধ্যে ১৪ টি ইউনিয়ন নির্বাচনে সব জায়গায় উৎসাহ উদ্দীপনা চৌমুহনীতে মন্দিরে হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৮0 নুসরাতের ৩ সঙ্গীকে খুঁজছে পুলিশ রোনালদোর গোলে ইউনাইটেডের জয় ফেসবুক-টুইটারে নিষিদ্ধ, নতুন সোশ্যাল মিডিয়া চালুর ঘোষণা ট্রাম্পের বিশ্বে করোনায় আরও সাড়ে হাজার মানুষের মৃত্যু ইকবালকে পাগল দাবি করে যা বলছে তার পরিবার ফের প্রতিপক্ষকে উড়িয়ে দিল বায়ার্ন আজ পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ‘ডিসেম্বরের মধ্যেই টীকার লক্ষ্যমাত্রার অন্তত পঞ্চাশ ভাগ পূরণ করা হবে’ ২০২১ সালে সাড়ে ৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন: অর্থমন্ত্রী দেশে ফের করোনা বাড়ছে: স্বাস্থ্য অধিদপ্তর কুমিল্লায় ধর্মীয় অবমাননার জেরে অপ্রীতিকর ঘটনা: পুলিশ

ফাইনালের ব্যবহারিক ক্লাস-পরীক্ষা নিতে পারবে বেসরকারি বিশ্ববিদ্যালয়

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৩৪২ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
ব্যবহারিক ক্লাস-পরীক্ষার কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীর স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত ফল আটকে আছে, তাদের সেই ক্লাস ও পরীক্ষা নেওয়ার অনুমতি দিতে যাচ্ছে সরকার।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে স্বাস্থ্যবিধি মেনে এসব ব্যবহারিক ক্লাস-পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে ইউজিসির সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর জানিয়েছেন।

বুধবার গণমাধ্যমকে তিনি বলেন, প্র্যাকটিক্যাল পরীক্ষার জন্য যাদের অনার্স ও মাস্টার্সের চূড়ান্ত ফল আটকে আছে তাদের সেই ব্যবহারির ক্লাস ও পরীক্ষা নেওয়ার অনুমতি দেওয়া হবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে অনলাইনে ক্লাস ও পরীক্ষা নেওয়া হলেও ব্যবহারিক পরীক্ষা আটকে ছিল। ফলে অনেকেই চূড়ান্ত ফল পাচ্ছিলেন না।

অধ্যাপক আলমগীর বলেন, ১০ জনের বেশি শিক্ষার্থীর পরীক্ষা একসঙ্গে নেওয়া যাবে না। একটি বিষয়ে একটির বেশি পরীক্ষা একদিনে নেওয়া যাবে না।

এছাড়া প্র্যাকটিক্যাল পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারবেন এবং পরীক্ষা শেষ করার আধাঘণ্টা পর শিক্ষা প্রতিষ্ঠান ছাড়ার শর্ত দেওয়া হবে বলে জানান তিনি।

অধ্যাপক আলমগীর বলেন, গত বুধবার কমিশনের এক সভায় নেওয়া এই সিদ্ধান্ত শিগগিরই বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকলে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

কওমি মাদ্রাসা বাদে অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে। তবে সেই ছুটি আরও বাড়বে বলে ইতোমধ্যে আভাস পাওয়া গেছে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি