1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
করোনা মহামারিতে ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু : ডব্লিউএউচও হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রানি করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি বাংলাদেশের বিশ্বে করোনায় আরও ৭ হাজারের বেশি প্রাণহানি ডিএমপির ৭ পুলিশ কর্মকর্তা বদলি জানুয়ারি থেকে ক্লাস বাড়ানো হবে: শিক্ষামন্ত্রী রাষ্ট্রধর্ম পরিবর্তনের কোনো পরিকল্পনা আওয়ামী লীগের নেই : হুইপ স্বপন পাপুয়া নিউগিনিকে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত বাংলাদেশের শ্রাবন্তীর ভিডিওতে নিন্দার ঝড়! বিশ্বকাপের রেকর্ড গড়লেন সাকিব ২২ হাজার ছাড়াল ডেঙ্গু রোগীর সংখ্যা সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্বে সজাগ থাকতে হবে : পরিকল্পনামন্ত্রী সরকারও চায় একটি শক্তিশালী বিরোধী দল থাকুক: ওবায়দুল কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফের শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল ফিলিপাইন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে

আবারও ফিলিপাইনে আঘাত হানল শক্তিশালী ভূমিকম্প। দেশটির দক্ষিণাংশে দাভাও ডেল সুর প্রদেশে রিখটার স্কেলে ৬.৩ মাত্রার কম্পন অনুভূত হয়েছে। ফিলিপাইনের সিসমোলজি সংস্থা, ভয়াবহ ক্ষতির আশঙ্কা প্রকাশের সঙ্গে সঙ্গে আফটার শক-হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছে।
প্রাথমিকভাবে জার্মানি রিসার্চ সেন্টার ফর জিও সায়েন্স জানিয়েছিল, ‘৬ থেকে ১০ কিমি মাটির গভীরে এই কম্পন আঘাত হানে।’ তবে ফিলিপাইন ইনস্টিফাইল ছবি অ্যান্ড সিজমোলজির দাবি, এই কম্পন মাটির ১৫ কিমি গভীরে আঘাত হানে।

উল্লেখ্য, গেল মাসেও ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছিল ফিলিপাইনে। সমুদ্রপৃষ্ঠের ৯৫.৮ কিলোমিটার নীচে ছিল এই ভূমিকম্পের উৎসস্থল। দাভাও অক্সিডেন্টাল প্রভিন্সের দক্ষিণ-পূর্বে অবস্থিত ছিল এই উৎস। এলাকার নিকটবর্তী অঞ্চলে ওইদিন তীব্র কম্পন অনুভূত হয়। বেশ কিছু অঞ্চল বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি