1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
বিভাগীয় রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক প্রতিনিধি সদস্য পদে মনোয়নে অনিয়ম দূর্নীতি ।। দাবানলে পুড়ছে গ্রিস ভারতীয় পেসে ১৮৩ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড আজ ব্যাংক খোলা, লেনদেন আড়াইটা পর্যন্ত গণটিকা সফল করতে নেতাকর্মীদের ক্যাম্পেইনের নির্দেশ প্রধানমন্ত্রীর ৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার সক্ষমতা আছে: স্বাস্থ্য অধিদফতর সীমিত পরিসরে ভারতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বিপুল পরিমান মাদকদ্রব্যসহ আটক পরীমনি রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে প্রণোদনা অব্যাহত থাকবে: অর্থমন্ত্রী অজিদের গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয় টাইগারদের বঙ্গবন্ধু হত্যায় জিয়ার জড়িত থাকা স্পষ্ট: তথ্যমন্ত্রী পরিচালক নজরুল ইসলাম রাজকেও আটক করেছে র‌্যাব বঙ্গবন্ধুকে হত্যার সাথে জড়িতরা এখনো সক্রিয় : প্রাণিসম্পদমন্ত্রী অবৈধ কার্যকলাপ ঢাকতে নাম সর্বস্বদের  ভূয়া টিভি চ্যানেল বানিজ্য  আজ আবারও অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ফেসবুক অ্যাপ দিয়েই চালানো যাবে ইনস্টাগ্রাম

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ২৬০ বার দেখা হয়েছে

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক :
ইনস্টাগ্রাম তাদের পথ চলা শুরু পর পর কয়েক বছরের মধ্যে ফেসবুক কিনে নেয়। ইনস্টাগ্রাম একটি অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম যার মাধ্যমে সবচেয়ে দ্রুত ফটো শেয়ারিং, ভিডিও শেয়ারিং করা যায়। ইনস্টাগ্রাম এর মাধ্যমে ছবি এবং ১৫ সেকেন্ডের দৈর্ঘ্যের ভিডিও আপলোড করা যায। প্রতিদিন ৩০০ মিলিয়নেরও বেশি মানুষ ইনস্টাগ্রাম ব্যবহার করে যারা কিনা ফটো শেয়ার করে থাকে। প্রতিদিন ৭০ মিলিয়ন স্থিরচিত্র এবং ভিডিও শেয়ার করা হয় ইনস্টাগ্রামের মাধ্যমে।

ইউজারদের সুবিধার্থে নিত্যদিনই কিছু না কিছু ফিচার আনে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম। ব্যবহারকারীরা যাতে এই সোশ্যাল প্ল্যাটফর্মে এসে কোনওভাবেই একঘেয়ে অনুভব না করেন, তার জন্য সদা সচেষ্ট মার্ক জুকারবার্গের সংস্থা। কারণ ইউজারদের খেয়াল রাখলেই বাড়বে সংস্থার প্রতিপত্তি। আর এবার একসুতোয় বেঁধে দেওয়া হল ফেসবুক ও ইনস্টাগ্রামকে। মিলেমিশে একাকার হয়ে গেল মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ। অর্থাৎ আপনার কাছে যে কোনও একটি অ্যাপ থাকলেই দুই প্ল্যাটফর্মে করা মেসেজই দেখে নিতে পারবেন। আলাদা করে আর অ্যাপ ডাউনলোড করারও প্রয়োজন হবে না।

ফেসবুকের অংশ ইনস্টাগ্রামকে যুবপ্রজন্মের মধ্যে জনপ্রিয় করে তুলতে নানা ধরনের ফিচার এনেছে কোম্পানি। কখনও আপডেট হয়েছে স্টোরি দেওয়ার ফিচারটি তো কখনও জুড়েছে ক্যালেন্ডার কিংবা ম্যাপের মতো ফিচার। টিকটক বিদায় নেওয়ার পর ভিডিও তৈরির জন্য ইউজারদের ‘রিলস’ উপহার দিয়েছিল ইনস্টাগ্রাম। আর এসব কারণেই বর্তমান জনপ্রিয়তার শিখরে পৌঁছে গিয়েছে এই সোশ্যাল প্ল্যাটফর্মটি। সেটির ব্যবহার আরও খানিকটা বাড়াতেই এবার মেসেঞ্জারের সঙ্গে জুড়ে দেওয়া হল ডিরেক্ট মেসেজকে।

নতুন এই ফিচারটি আসতে চলার ইঙ্গিত ইনস্টাগ্রাম আগেই দিয়েছিল। জানিয়েছিল, এবার ফেসবুক বন্ধুদের সঙ্গে যোগাযোগ হবে আরও সহজ। ইনস্টাগ্রাম অ্যাপ ডাউনলোড না করেই সেলফি স্টিকার তৈরি করা যাবে। বন্ধুদের সঙ্গে চ্যাট করা যাবে। ফেসবুকের অবশ্য বক্তব্য, ইউজারদের সুবিধার কথা মাথায় রেখেই দুটিকে জুড়ে দেওয়া হয়েছে। এতে অ্যাপের প্রাইভেসিতেও কোনও প্রভাব পড়বে না। ফেসবুকের নয়া ঘোষণার পর থেকেই টুইটারে ট্রেন্ডিং হয়ে গিয়েছে বিষয়টি।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি