1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন

ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৭ বার দেখা হয়েছে

ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি শুরু হচ্ছে আজ বুধবার। এর মাধ্যমে দীর্ঘদিন ধরে চলা ‘ট্রাক সেলের’ কার্যক্রমের ইতি ঘটছে।

এ কার্যক্রমের আওতায় সুলভ মূল্যে দেশের এক কোটি নিম্ন আয়ের মানুষকে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল সরবরাহ করার লক্ষ্য নিয়েছে সরকার। এতদিন টিসিবি রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ট্রাকে করে ডিলারদের মাধ্যমে সুলভ মূল্যে সবার জন্য পণ্য বিক্রি করত। নিম্ন আয়ের মানুষের জন্য নেওয়া নতুন কর্মসূচি ‘ফ্যামিলি কার্ডের’ মধ্য দিয়ে দীর্ঘদিনের সেই কার্যক্রম এখন বন্ধ হচ্ছে।

মঙ্গলবার (২১ জুন) টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান বলেন, ফ্যামিলি কার্ডধারীদের মাঝে ঢাকাসহ সারাদেশে একযোগে পণ্য বিপণন শুরু হবে বুধবার, যা চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত। বন্যার কারণে মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলায় বিক্রি শুরু হবে ২৬ জুন।

তিনি জানান, ফ্যামিলি কার্ডধারী একজন ব্যক্তি বা পরিবার ৫৫ টাকা কেজি দরে এক কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা লিটার দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এই সময়ের মধ্যে একজন কার্ডধারী একবারই এসব পণ্য কিনতে পারবেন।

টিসিবির চেয়ারম্যান জানান, ঢাকায় দক্ষিণ সিটি করপোরেশনের জন্য ছয় লাখ এবং উত্তর সিটি করপোরেশনের জন্য পাঁচ লাখ কার্ড বরাদ্দ করা হয়েছে। দুই সিটি থেকে এখনও ফ্যামিলি কার্ডের নামের পূর্ণাঙ্গ তালিকা আসেনি। ৭৫ শতাংশ ভোক্তার তালিকা এসেছে। আশা করছি, আগামী ৫ জুলাইয়ের মধ্যে তালিকার বাকি নাম চলে আসবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি