1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় আল মামুনের বিরুদ্ধে চার্জশিট, নুরসহ ৫ জনকে অব্যাহতি ময়মনসিংহে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২৬ বিএনপি কথামালার আড়ালে জনবিরোধী এক ধ্বংসাত্মক অপশক্তির পৃষ্ঠপোষক : কাদের আলতাফ হোসেন চৌধুরীর মৃত্যুতে বৃহত্তর নোয়াখালী কর্মকর্তা ফোরামের শোক পাকিস্তানে করোনা পরিস্থিতির মধ্যেই এসএসসি-এইচএসসি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত অনলাইনে শ্রেণিপাঠ দেওয়ার জন্য ডেডিকেটেড টিভি চ্যানেলের কথা ভাবছে সরকার: সংসদে শিক্ষামন্ত্রী মার্চেই শুরু হবে পাতালরেলের কাজ ‘প্রয়োজনে পরীমনিকে জিজ্ঞাসাবাদ করা হবে’ : ডিবি বামনডাঙ্গা রেলস্টেশনের শতবর্ষী গাছ কর্তন করে ২০ লাখ টাকা আত্নসাত করার অভিযোগে প্রকৌশলীর বিরুদ্ধে মামলা উত্তর কোরিয়ার খাদ্য সংকটের কথা স্বীকার করলেন কিম জং উন

বকেয়া বেতন কমানোর দাবিতে মনিপুর স্কুলের অভিভাবকদের সড়ক অবরোধ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ১৯৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীর মিরপুরের রুপনগরে বকেয়া বেতন কমানোর দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে মনিপুর স্কুল ও কলেজের অভিভাবকগণ।

শনিবার রুপনগরে অবস্থিত মনিপুর স্কুল ও কলেজের রুপনগর ক্যাম্পাসের সামনে কয়েকশ অভিভাবক জড়ো হয়ে বিক্ষোভ করেন।

আন্দোলনকারীরা তিন ঘন্টা মূল সড়ক অবরোধ করে রাখেন। এ সময় রুপনগর , শিয়ালবাড়ি ও দুয়ারিপাড়া এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

আন্দোলনরত কয়েকজন অভিভাবক জানান, করোনায় মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও মনিপুর স্কুলের বেতন আদায় বন্ধ নেই। স্কুল কর্তৃপক্ষ এ মাসের ২৯ তারিখ পরীক্ষা নেবে। সে জন্য সময় বেঁধে দিয়েছে ২০ তারিখের মধ্যে মার্চ থেকে সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করে প্রবেশ পত্র নিতে হবে। কারো কম দেয়ার সুযোগ নেই। কয়েকজন অভিভাবক বেতন পরিশোধ করে প্রবেশপত্র সংগ্রহ করলেও বেশিরভাগ অভিভাবকের বেতন দেয়ার সামর্থ্য নেই। কারণ করোনায় সবাই আর্থিক সংকটে ভুগছেন। অভিভাবকদের দাবি বেতন যেন অর্ধেক করা হয়। স্কুল কর্তৃপক্ষ তাদের সিদ্ধান্তে অনড়। বকেয়া বেতন পরিশোধ ছাড়া কাউকে পরীক্ষা দিতে দেবে না।

এক শিক্ষার্থীর অভিভাবক লিয়াকত আলী বলেন, আমার মেয়ের মাসের বেতন তিন হাজার টাকা। এর মধ্যে বিদ্যুৎ বিল, পানি বিলসহ আইসিটি ফি রয়েছে। যেহেতু করোনার কারণে স্কুল বন্ধ তাই এই বিলগুলো বাদ দিয়ে কর্তৃপক্ষ বেতন কমাতে পারে। বেতন অন্তত অর্ধেক না কমিয়ে কিছু তো কমাতে পারে। কিন্তু তাতেও তারা রাজি নয়। বাধ্য হয়ে সবাই রাস্তায় নেমেছে।

আন্দোলনরত অভিভাবকরা জানান, আজকে (শনিবার) স্কুলের ম্যানেজিং কমিটির সাথে অভিভাবক প্রতিনিধিদের আলোচনর কথা থাকলেও স্কুল কর্তৃপক্ষের বিষয় নিয়ে আমাদের সাথে আলাপ আলোচনায় বসেনি। বাধ্য হয়ে আমরা আন্দোলনে রাস্তায় নেমেছে।

রুপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এখন স্কুল কর্তৃপক্ষদের সাথে অভিভাবকদের নিয়ে আলোচনায় বসবো। আলোচনায় যে সিদ্ধান্ত আসবে পরে তা জানানো হবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি