1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর খুনিদের মদদদাতাদেরও বের করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১১৬ বার দেখা হয়েছে

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। কিন্তু পর্দার অন্তরালে যারা ছিলেন তাদের বিচারের এখন সময় এসেছে। কমিশন গঠন করে সেই সমস্ত মদদদাতাদের খুঁজে বের করতে হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ফ ম মোজাম্মেল হক।

তিনি বলেন, মুষ্টিমেয় কয়েকজন দুষ্কৃতিকারী এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা নয়। এটা আন্তর্জাতিক ষড়যন্ত্র ছিলে।

মঙ্গলবার বিকেলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় এ আলোচনা সভার আয়োজন করে।

মুক্তিযুদ্ধমন্ত্রী বলেন, খুনিরা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে কেবল একজন ব্যক্তি বা একটি পরিবারকে হত্যা করেনি, বাংলাদেশকে হত্যা করেছিল। কারণ বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। দুটোকে আলাদা করা যাবে না। মুদ্রার এপিঠ আর ওপিঠ।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মশিউর রহমান, গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দীকা, সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু। অনুষ্ঠানে জেলার ১৮টি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি