1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান “গান্ধী শান্তি পুরষ্কার”-এ ভূষিত হওয়ায় যুবলীগের আনন্দ র‌্যালী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ২৮৯ বার দেখা হয়েছে

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে গান্ধী শান্তি পুরষ্কার-২০২০-এ ভূষিত করেছে ভারত সরকার। সোমবার ভারতের সংস্কৃতি মন্ত্রণালয় ২০২০ সালের গান্ধী শান্তি পুরষ্কারের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ঘোষণা করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে এই পুরষ্কারের ঘোষণা এল। ভারতের প্রধানমন্ত্রী শ্রী দামোদর নরেন্দ্র মোদী ছিলেন গান্ধী শান্তি পুরষ্কারের বিচারকম-লীর প্রধান।

জাতির এই আনন্দঘন মুহূর্তে এমন একটি সংবাদ বাংলাদেশ আওয়ামী যুবলীগসহ দেশের আপামর জনসাধারণের মধ্যে আনন্দ বয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ বিকাল ৪:৩০ মিনিটে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ ২৩, বঙ্গবন্ধু এভিনিউ থেকে একটি আনন্দ র‌্যালী বের করে। র‌্যালীটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় যুবলীগ কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

আনন্দ র‌্যালী পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য তাজ উদ্দিন আহমেদ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও প্রযুক্তি (আইটি) সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর উত্তর এর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় যুবলীগসহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ ও বিভিন্ন ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি