1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
‘ডিসেম্বরের মধ্যেই টীকার লক্ষ্যমাত্রার অন্তত পঞ্চাশ ভাগ পূরণ করা হবে’ ২০২১ সালে সাড়ে ৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন: অর্থমন্ত্রী দেশে ফের করোনা বাড়ছে: স্বাস্থ্য অধিদপ্তর কুমিল্লায় ধর্মীয় অবমাননার জেরে অপ্রীতিকর ঘটনা: পুলিশ দেশের অগ্রযাত্রা ঠেকাতে এত ষড়যন্ত্র : মুক্তিযুদ্ধমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত আরও ১১২ জন হাসপাতালে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮ ‘ধর্মকে যারা স্বার্থ হাসিলে ব্যবহার করে, তারাই বিভাজন তৈরি করতে চায়’ সাম্প্রদায়িক অপশক্তিকে সর্বশক্তি দিয়ে রুখে দিতে হবে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ শাহরুখপুত্রের জন্য সালমানের ছবির শুটিং বন্ধ অজয় দেবগনের ছবিতে ‘মানিকে মাগে হিতে’ পীরগঞ্জ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে : স্পিকার যুক্তরাজ্যে করোনার সংক্রমণ ফের বাড়ছে এবার শার্লিন চোপড়ার বিরুদ্ধে রাজ-শিল্পার মামলা

বসন্ত ভালোবাসায় একাকার সাগরকন্যার বেলাভূমি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮৫ বার দেখা হয়েছে

বসন্তবরণ আর ভালোবাসা দিসব উদযাপনে সাগরকন্যা কুয়াকাটায় ভিড় জমেছে হাজারো পর্যটকের। দেশি-বিদেশি পর্যটকের পদভারে মুখরিত দীর্ঘ বেলাভূমি। হোটেল, মোটেল, কটেজগুলোতে নেই কোনো ফাঁকা কক্ষ।

ভ্রমণবিলাসী পর্যটকদের সামাল দিতে হিমশিম খাচ্ছে খাবার ও আবাসিক হোটেল কর্তৃপক্ষ। শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, মিস্ত্রীপাড়া সিমা বৌদ্ধ বিহার, জাতীয় উদ্যান, লেম্বুর চর, শুটকি পল্লী, রাখাইন মার্কেট, রাখাইন পল্লী, গঙ্গামতি, কাউয়ারচর, লাল কাকড়ার চর, চর-বিজয়, ইলিশ পার্কসহ ইতিহাস-ঐতিহ্যের দর্শনীয় স্থানে রয়েছে পর্যটকদের ব্যাপক উপস্থিতি।

বিক্রি ভালো হওয়ায় পর্যটনমুখী ক্ষুদ্র ব্যবসায়ীদের মুখেও ফুটে উঠেছে হাসি। তবে এ সুযোগে পর্যটকদের কাছ থেকে অনেকেই হাতিয়ে নিয়েছেন মোটা অংকের টাকা।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল মোতালেব শরীফ জানান, ১৫ দিন আগেই সব হোটেল কক্ষ বুকিং হয়ে গেছে। ফাগুনকে বরণ আর বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনে বুধবার থেকেই আসা শুরু করেছেন পর্যটকরা।

Seabeach-(1).jpg

চাপাইনবাবগঞ্জ থেকে সপরিবারে ঘুরতে আসা আহমেদ জামান বলেন, ভালো হোটেলে কক্ষ না পেলেও কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্য ভ্রমণ ক্লন্তি দূর করে দিয়েছে।

Seabeach-(1).jpg

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সিনিয়র এএসপি সোহরাব হোসেন জানান, পর্যটকদের নির্বিঘ্নে চলাচলসহ অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে সার্বক্ষণিক নজর রাখা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি