1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৪১ অপরাহ্ন

বাঁশখালীতে শ্রমিক হত্যায় বিচার বিভাগীয় তদন্ত চাই : বাম ঐক্য ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ৬৩ বার দেখা হয়েছে
চট্টগ্রামের বাঁশখালীর তাপ বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া বেতন পরিশোধ সহ বিভিন্ন দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনের ওপর পুলিশের গুলিতে ৫ জন শ্রমিক নিহত হওয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও কঠোর নিন্দা জানিয়েছেন বাম ঐক্য ফ্রন্টের নেতারা।

শ্রমিকদের চার দফা দাবি ছিল খুবই যৌক্তিক। দাবিগুলো হল, চারমাসের বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধি, ছুটির দিন শুক্রবার একবেলা কাজ এবং ইফতারি সময় বিরতি বা মুসলিম শ্রমিকরা ইফতারির জন্য বিরতি।

বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মুর্শেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত এবং কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী শান্তিপূর্ণ ও যৌক্তিক আন্দোলনে গুলি করে শ্রমিক হত্যায় বিচারবিভাগীয় তদন্ত, এস আলম গ্রুপের মালিককে গ্রেপ্তার ও দায়ি পুলিশ কর্মকর্তাদের বিচার দাবি করেন।

তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, শ্রমিকদের ওপর এই ফ্যাসিস্ট সরকারের পুলিশ গুলি চালিয়ে ফের প্রমান করেছে, দুর্বৃত্ত মালিকদের অন্যায় স্বার্থরক্ষায় তারা বিশ্বস্থ সেবক হিসেবে কাজ করছে। এর আগেও ২০১৭ সালেও পুলিশ বাঁশখালী তাপ বিদ্যুৎ কেন্দ্রে পুলিশের গুলিতে চারজন নিহত হয়। নেতৃবৃন্দ তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের দাবি দাওয়ার প্রতি একাত্ম হওয়ার জন্য মেহনতী নর নারী ও সকল নিপীড়িত জাতিসত্ত্বার মানুষের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, ঘটনার পরপরই আহত শ্রমিকদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজে ছুটে যান বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নে আহ্বায়ক নাসির উদ্দীন আহমেদ নাসু। তিনি আহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি