1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

বাংলাদেশকে ধরাশায়ী করে মাসসেরার দৌড়ে দুই প্রোটিয়া স্পিনার

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৩ মে, ২০২২
  • ৩০ বার দেখা হয়েছে

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জিতলেও, টেস্টে রীতিমতো ধরাশায়ী হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দুই ম্যাচেই হেরেছে বড় ব্যবধানে। প্রোটিয়াদের গতির ঝড় সামলানোর প্রস্তুতি নিয়ে টাইগাররা কাবু হয়েছে দুই স্পিনার কেশভ মহারাজ ও সাইমন হার্মারের ঘুর্ণিতে।

দুই টেস্টে মহারাজ নিয়েছেন ১৬ উইকেট, হার্মারের শিকার ১৩ বাংলাদেশি ব্যাটার। যার সুবাদে এপ্রিল মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারে মনোনীত হয়েছেন এ দুই প্রোটিয়া স্পিনার। এছাড়া তৃতীয় খেলোয়াড় হিসেবে এপ্রিলের প্লেয়ার অব দ্য মান্থে মনোনয়ন পেয়েছেন ওমানের জ্যোতিন্দর সিং।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে উইকেটশূন্য ছিলেন বাঁহাতি স্পিনার মহারাজ। তবে ৩৭ ওভারে খরচ করেছিলেন মাত্র ৬৫ রান। দ্বিতীয় ইনিংসে টাইগারদের মাত্র ৫৩ ওভারে গুটিয়ে দেওয়ার পথে একাই নেন ৩২ রানে ৭ উইকেট। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসেও তিনি নেন ৭টি উইকেট।

আরেক স্পিনার হার্মার দারুণ সঙ্গ দিয়েছেন মহারাজকে। বিশেষ করে দুই ম্যাচেই প্রথম ইনিংসে তুলনামূলক নিষ্প্রভ ছিলেন মহারাজ। কিন্তু টাইগারদের স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেননি ডানহাতি অফস্পিনার হার্মার। সবমিলিয়ে চার ইনিংসে ১৩ উইকেট শিকার করে তিনিও আছেন মাসসেরা খেলোয়াড়ের দৌড়ে।

অন্যদিকে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এ ওমানের হয়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন জ্যোতিন্দর। স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনিকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের চার ম্যাচে দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে ২৫৯ রান করেছেন তিনি। সর্বোচ্চ ১১৮* রান করেছেন পিএনজির বিপক্ষে।

এছাড়া নারী ক্রিকেটে এপ্রিলের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি, ইংল্যান্ডের নাটাইল সিভার ও উগান্ডার জানেত বাবাজি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি