1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:০২ পূর্বাহ্ন

‘বাংলাদেশ কখনো সাম্প্রদায়িক রাজনীতিকে প্রশ্রয় দিবে না’

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৪৪ বার দেখা হয়েছে

বাংলাদেশ কখনো সাম্প্রদায়িক রাজনীতিকে প্রশ্রয় দিবে না, বঙ্গবন্ধু আমাদের যে সংবিধান উপহার দিয়ে গিয়েছিলেন তা আমরা অক্ষরে অক্ষরে পালন করবো বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ভারত সরকারের দেওয়া উপহারের দুইটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর উপলক্ষে আখাউড়া উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি এসময় আরো বলেন, সংখ্যালঘুদের ব্যাপারে যে আলাদা কমিশনের কথা দাবি উঠেছে সেঠা কিন্তু নীতি নির্ধারকদের ডিসিশন নিতে হবে সেটা কিন্তু আমার একলা ডিসিশন না সেটা নিয়ে আমি আলাপ করবো। সাম্প্রতিক সময়ে সংখ্যালঘুদের উপর যে হামলা হয়েছে এটা কোন সাম্প্রদায়িক হামলা নয় এটা একটি পরিকল্পিত ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের ভাবমুর্তি নষ্ট করার চেষ্টা করা চলছিলো। কিছু কুচক্রিমহল তাদের নিজস্ব এবং ব্যাক্তিগত স্বার্থ ও তাদের দলীয় স্বার্থ চরিচার্থ করার জন্য গন্ডোগোল লাগিয়েছিলো সেটা জনগণ গ্রহণ করে নাই তদন্তে তা বেরিয়ে আসছে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

এসময় তিনি বলেন, ২০২১সালের মার্চ মাসে ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেদ্র মুদি বাংলাদেশ সফরকালে বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দিবার পুরনের অংশ হিসাবে এই অ্যাম্বুলেন্স গুলো প্রদান করা হয়েছে। ভারত কোভিড মোকাবেলায় বাংলাদেশকে চিকিৎসা সামগ্রী, পিপিপি, টের্স্টি কিট, ভ্যাকসিন প্রদান এবং সক্ষমতাবৃদ্ধির ও অভিগজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সহযোগীতা করছে। এ বছরের শুরুর দিকে করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় বাংলাদেশও পাশে দাড়িয়িছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে অ্যাম্বুলেন্স বিতরণের অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জেন ডা. একরাম উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।

এর আগে আইনমন্ত্রী রেলযুগে ঢাকা থেকে আখাউড়ায় আগমন করলে আখাউড়া রেলওয়ে ষ্টেশনে ফুল দিয়ে বরণ করেন-আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার সহ উপজেলা আওয়ামীলীগ নেত্রীবৃন্দ্র। আইনমন্ত্রী ও ভারতীয় রাষ্ট্রদুতকে অর্ভ্যথনা জানাতে আখাউড়ার প্রদান প্রদান সড়কে শতাধিত তুরণ নির্মাণ করা হয় ব্যানারে সাজানো হয় পৌর শহর।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি