1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

বাইডেনের সঙ্গে সাক্ষাতের ৪ দিন পর হোয়াইট হাউসের মুখপাত্র করোনা আক্রান্ত

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৯৭ বার দেখা হয়েছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন হোয়াইট হাউসের প্রেস সচিব জেন সাকি। স্থানীয় সময় রোববার এক বিবৃতিতে এ তথ্য জানান তিনি। সম্প্রতি তাঁর পরিবারের কয়েকজনের শরীরে করোনা শনাক্ত হয়। এর জের ধরে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ইউরোপ সফরে অংশ নেননি তিনি। খবর এএফপির।

বিবৃতিতে জেন সাকি বলেন, রোববার তাঁর শরীরে করোনা শনাক্ত হয়। গত বুধবার থেকে তিনি বাইডেন বা হোয়াইট হাউসের জ্যেষ্ঠ কোনো কর্মকর্তার সঙ্গে সরাসরি দেখা করেননি। সর্বশেষ দেখা করার পর চার দিন তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে।
বিজ্ঞাপন

সবশেষ গত মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সরাসরি দেখা করেছিলেন হোয়াইট হাউসের এই মুখপাত্র। তবে সে সময় স্বাস্থ্যবিধি মেনে চলা হয়েছিল বলে বিবৃতিতে উল্লেখ করেছেন তিনি। তাঁর ভাষ্য, বাইডেনের সঙ্গে দেখা করার সময় তাঁরা ছয় ফুটেরও বেশি দূরত্বে বসে ছিলেন। এ ছাড়া মুখে মাস্ক ছিল।

করোনা সংক্রমিত হলেও, তাঁর শরীরে উপসর্গগুলো অতটা জটিল নয় বলে জানিয়েছেন জেন সাকি। এই মুহূর্তে তিনি বাসা থেকে কাজ করছেন। জেন সাকি বলেন, করোনার পরবর্তী পরীক্ষা করানোর আগে তিনি ১০ দিন কোয়ারেন্টাইনে থাকবেন। সব ঠিকঠাক থাকলে এরপর হোয়াইট হাউসে ফিরবেন তিনি।

এদিকে গত সেপ্টেম্বরেই করোনার টিকার বুস্টার ডোজ নিয়েছেন বাইডেন। রোববার তিনি ইতালির রাজধানী রোমে জি-২০ সম্মেলনে অংশ নিয়েছেন। আগামীকাল সোমবার স্কটল্যান্ডের গ্লাসগো কপ-২৬ জলবায়ু সম্মেলনে অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর।

করোনা মহামারি শুরুর পর সবচেয়ে বড় ধাক্কা গেছে যুক্তরাষ্ট্রের ওপর দিয়ে। দেশটিতে এখন পর্যন্ত সর্বোচ্চ ৭ লাখ ৪৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে টিকার পূর্ণ ডোজ পেয়েছে ৫৮ শতাংশ মানুষ। এখনো অনেক মার্কিনিই করোনার টিকা নেওয়ার বিপক্ষে রয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি