1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:২৯ অপরাহ্ন

‘বিগ বস’ খ্যাত স্বপ্নার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১৫৬ বার দেখা হয়েছে

অগ্রিম পারিশ্রমিক নিয়েও অনুষ্ঠানে উপস্থিত না হওয়ার অভিযোগে ‘বিগ বস’ খ্যাত নৃত্যশিল্পী ও গায়িকা স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। চুক্তিভঙ্গের একাধিক মামলার পর সমন জারি হল তার বিরুদ্ধে।

সোমবার (২২ আগস্ট) লখনউয়ের একটি আদালত স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আদালত সূত্রে জানা যায়, মূল ঘটনাটি ২০১৮ সালের। ওই বছরের ১৩ অক্টোবরে লখনউয়ের স্মৃতি উপবন মঞ্চে একটি নাচগানের অনুষ্ঠান করার কথা ছিল স্বপ্নার। তার জন্য অগ্রিম পারিশ্রমিক দেওয়া হয়েছিল তাকে। অন্যদিকে অফলাইন ও অনলাইনে অনুষ্ঠানের সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু নির্দিষ্ট দিনে অনুষ্ঠানে হাজিরই হননি বিখ্যাত এ নৃত্যশিল্পী। এর ফলে কয়েক হাজার দর্শক অনুষ্ঠানে এসেও ফিরে যান। চাপে পড়েন আয়োজকরা।

এই ঘটনায় ২০১৮ সালের ১৪ অক্টোবরে লখনউয়ের আশিয়ানা থানায় মামলা দায়ের হয় স্বপ্নার বিরুদ্ধে। একই ঘটনায় এফআইআর দায়ের হয়েছিল জুনেইদ আহমেদ, নবীন শর্মা, ইয়াদ আলি, অমিত পাণ্ডে ও রত্নাকর উপাধ্যায়ের বিরুদ্ধে। তাদের মাধ্যমেই স্বপ্নার সঙ্গে চুক্তি হয়েছিল।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, স্বপ্নার বিরুদ্ধে এটিই একমাত্র প্রতারণার অভিযোগ নয়। ২০২১ সালে দিল্লি পুলিশের অপরাধ দমন শাখায় স্বপ্নার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ নথিভুক্ত হয়। এছাড়া তার বিরুদ্ধে বেশকিছু আর্থিক দুর্নীতির অভিযোগও রয়েছে।

তবে ২০২১ সালের মামলার প্রেক্ষিতেই স্বপ্নার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ওই মামলায় মধ্যে জামিনও পেয়েছিলেন তিনি। সোমবার আদালতে হাজির হওয়ার কথা থাকলেও তিনি অনুপস্থিত ছিলেন। এমনকি তার পক্ষ থেকে কোনো আইনজীবীর দ্বারাও আবেদন করা হয়নি। এই অবস্থায় চুক্তিভঙ্গের অভিযোগ স্বপ্না চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছে লখনউয়ের একটি আদালত।

সূত্র-সংবাদ প্রতিদিন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি